প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিতেই হবে, হুঁশিয়ারি মান্নার
প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৬:০৫
প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিতেই হবে, হুঁশিয়ারি মান্নার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে দিতেই হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। ১১ মার্চ, শনিবার রাজধানীর পল্টন মোড়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক মানববন্ধণ কর্মসূচিতে এ হুঁশিায়ারি উচ্চারণ করেন তিনি।


'বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল, কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠাসহ যুগপৎ আন্দোলনের ১৪ দফা দাবিতে' এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মাহমুদুর রহমান মান্না বলেন, ক্ষমতা টিকেয়ে রাখার জন্য প্রধানমন্ত্রী বিশাল বহর নিয়ে জনগণের টাকায় দেশ-বিদেশে ঘুরছেন। কিন্তু সরকার যতই তালবাহানা করুক, শেখ হাসিনার অধিনে কোন নির্বাচন হবে।


প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, গণতন্ত্র মঞ্চসহ যুগপৎ আন্দোলনে যারা আছেন কেউ এই সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না। আর আপনি অনেক সময় অনেক ওয়াদা করেছেন। কিন্তু কখনোই কথা রাখেন নাই। সুতরাং আপনার কথায় আর কারো আস্থা নাই। আপনাকে ক্ষমতা ছেড়ে দিতেই হবে।


মানববন্ধনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করা ছাড়া অন্য কোন উপায় নাই। আর আজ সারাদেশের মানুষের কোথাও কোন নিরাপত্তা নাই। মানুষকে গ্যাস চেম্বারে তুলে রেখেছে। সুতরাং এই সরকারের পতন নিশ্চিত করতে হবে।


বর্তমান রাষ্ট্র ব্যবস্থায় ক্ষমতার সুষ্ঠু বন্টন নাই উল্লেখ করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, গণতন্ত্র মঞ্চ স্পষ্ট করেছে- রাষ্ট্রের ক্ষমতা কার কাছে কতোটা থাকবে, কিভাবে বন্টন হবে- তার কাঠামো ঠিক করতে হবে। কারণ রাষ্ট্রের কাঠামোগত সংস্কার না করলে আমাদের সংকটের সমাধান হবে না। আর বিদ্যুৎ ও গ্যাসের সিস্টেম লস ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করতে পারলেও নিত্যপণ্যের দাম অনেক সহনীয় পর্যায়ে থাকতো। কিন্তু সরকার এই নিয়ন্ত্রণ করে না।


গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক বলেন, এই সরকার বিরোধী দলের আন্দোলন সংগ্রাম ব্যাহত করার জন্য সারাদেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। আর শান্তি সমাবেশের নামে অশান্তি তৈরি করছে। তাই অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।


রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে ও সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমনের পরিচালনায় কর্মসূচিতে জাতীয় সমাজতান্ত্রিক দলেরর সহ সভাপতি কে এম জাবির, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়ছার, জেএসডির সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক কামাল পাটোয়ারী, জেএসডির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন মন্টু, গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ন আহবায়ক রাশেদ খান, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাক প্রমুখ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com