শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই সরকারকে পরাজিত করব, ফখরুলের হুঁশিয়ারি
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৮:৪২
শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই সরকারকে পরাজিত করব, ফখরুলের হুঁশিয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যতই নির্যাতন আসুক শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পরাজিত করা হবে বলে প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১৪ জানুয়ারি, শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। অনুষ্ঠানে চলমান আন্দোলন সংগ্রামে নিহত তিন নেতার উপস্থিত পরিবারকে আর্থিক সহায়তা দেয় বিএনপি।


তিনি বলেন, বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা আটক রয়েছে। কিন্তু কারো মুখে ক্লান্তি ও হতাশা দেখিনি। দেখেছি সকলকে উজ্জীবিত। তাই যতই নির্যাতন আসুক, যতই নিপীড়ন আসুক, আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ দানবকে পরাজিত করব।


নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমরা যে যুদ্ধে নেমেছি, এই যুদ্ধে আমরা জয়ী হবই হব। সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব।


গত ২২ আগস্ট থেকে গণতন্ত্রকে মুক্ত করার জন্য আমরা কর্মসূচি শুরু করেছি উল্লেখখ করে তিনি বলেন, এই কর্মসূচিতে আমাদের ১৫ জন নেতাকর্মীর প্রাণ দিয়েছেন। এই ভয়াবহ অগণতান্ত্রিক, একনায়কতন্ত্র সরকার টিকে থাকার জন্য তারা অত্যাচার ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। পুলিশের গুলিতে ও আওয়ামী লীগ সন্ত্রাসীদের নির্যাতনে প্রায় ১৫ জন ভাই মৃত্যুবরণ করেছেন। তারা বীরের মত, তারা কেউ পিছনে পালাতে গিয়ে শহীদ হননি। সামনে দাঁড়িয়ে বুক পেতে দিয়ে তারা চলে গেছে। আমাদের নেতাকর্মীদের উজ্জীবিত করেছে। আরও ত্যাগ স্বীকার করার জন্য আমাদের সহকর্মীরা শপথ গ্রহণ করেছে।


এসময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com