সরকারের মাথা খারাপ হয়ে গেছে: দুদু
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৪:৫৯
সরকারের মাথা খারাপ হয়ে গেছে: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপিসহ ৩৩টি দল শান্তিপূর্ণভাবে যুগপৎ আন্দোলন করছে। এতেই বর্তমান সরকারের মাথা খারাপ হয়ে গেছে।


১৪ জানুয়ারি, শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ারসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।


সরকার ১৪ এবং ১৮ সালের মতো নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে মন্তব্য করে তিনি বলেন, সরকার ক্ষমতা আসার পূর্বে ১০ টাকার চাউল খাওয়াবে বলে ওয়াদা করেছিল, ঘরে ঘরে চাকরি দেবে বলে ওয়াদা করেছিল। যার একটিও তারা মানে নাই।


আওয়ামী লীগ এক সময় তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলনের নামে সারা বাংলাদেশে তাণ্ডব সৃষ্টি করেছে উল্লেখ করে দুদু বলেন, ওই সময় বেগম খালেদা জিয়া রাষ্ট্র ক্ষমতায় ছিলেন। সেই সময় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, তথাকথিত বামপন্থী সংগঠিত হয়ে এমন কোন অপকর্ম নেই, এমন কোন নাশকতা নেই- যা তারা করেনি। এতে প্রমাণিত হয় আওয়ামী লীগ যখন যেটা প্রয়োজন ক্ষমতার জন্য, তাদের রাজনীতি হচ্ছে ক্ষমতার রাজনীতি।


তিনি বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকলে যেভাবে গণতন্ত্রের কথা বলে, এরকম গণতন্ত্রের কথা মনে হয় আর কেউ বলে না। ক্ষমতায় যাওয়ার পরে পূর্বের সকল কথা ভুলে যায়। ফ্যাসিবাদি চরিত্র তারা ধারণ করে।


মানবন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com