রাজনীতি
চূড়ান্ত আন্দোলনই বিএনপির প্রধান লক্ষ্য: বকুল
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৩:৪১
চূড়ান্ত আন্দোলনই বিএনপির প্রধান লক্ষ্য: বকুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চূড়ান্ত আন্দোলনই বিএনপির প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল।


সোমবার (৯ জানুয়ারি) রাজধানী নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।


দেশ এখন ভয়ানক দুর্যোগ অবস্থায় আছে মন্তব্য করে তিনি বলেন, দেশে কোনো গণতন্ত্র, মানবাধিকার, জনগণের ভোটাধিকার নেই। আর্থিক খাতে লুটপাট করে সব ফোকলা করে দেয়া হয়েছে। সাধারণ মানুষের খাবার নেই, সরকারি দল ছাড়া কারো পকেটে টাকা নেই। এরকম একটা অবস্থায় দেশের গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন করছে বিএনপি।


'তাদের এখন একটাই টার্গেট দলের নেতাকর্মী ও দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে একটি চূড়ান্ত আন্দোলন। এ আন্দোলনের জন্য সবাই প্রস্তুতি নিন।'


'এমন এক সময় ছাত্রবিষয়ক সম্পাদক নিযুক্ত করলো বিএনপি যখন ছাত্রদলের বর্তমান কমিটির বিরুদ্ধে অভিযোগের পাহাড় তৈরি হয়েছে'- এ প্রসঙ্গে বকুল বলেন, ছাত্রদলের কোনো কোন্দল ও বিভেদ নেই। সবাই ঐক্যবদ্ধভাবে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রাজপথের আন্দোলনে আছে। যদি কেউ অপতৎপরতায় এবং ষড়যন্ত্রে অংশীদার হওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


এসম আরো উপস্থিত ছিলেন বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ছাত্রদল নেতা তানজিল হাসান, আবু আফসান মো. ইয়াহিয়া সহ অনেকে।


প্রসঙ্গত, গতকাল রবিবার রাতে রকিবুল ইসলাম বকুলকে কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সম্পাদক পদে পদায়ন করা হয়। ২০১৬ সালের ১৯ মার্চ দলটির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে এ পদটি ফাঁকা রাখা হয়। দীর্ঘদিন পরে এ পদে একজন নেতা পেলেন ছাত্রদলের নেতাকর্মীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বকুল খুলনা-৩ আসন নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলেন।


বিবার্তা/ কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com