১৯ মার্চ থেকে এশিয়ার বৃহত্তম টিউলিপবাগানে ভ্রমণের সুযোগ
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ০৯:৪৪
১৯ মার্চ থেকে এশিয়ার বৃহত্তম টিউলিপবাগানে ভ্রমণের সুযোগ
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাশ্মীরের শ্রীনগরের পাহাড়ঘেরা ডাল হ্রদ লাগোয়া এই টিউলিপবাগানের নাম ইন্দিরা গান্ধী মেমোরিয়াল টিউলিপ গার্ডেন। এটি এশিয়ার সবচেয়ে বড় টিউলিপবাগান।


এশিয়া মহাদেশে এর চেয়ে বড় টিউলিপবাগান আর নেই।


পর্যটকদের জন্য আগামী রোববার (১৯ মার্চ) থেকে বাগানটির দরজা খুলে যাচ্ছে। টিকিট কেটে দেশি–বিদেশি পর্যটকেরা বর্ণিল টিউলিপের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।


এবারের মৌসুমে নানা আকারের ও নানা রংয়ের টিউলিপ ফুটেছে বাগানটিতে।


এখন টিউলিপের চোখজুড়ানো সৌন্দর্য পর্যটক ও দর্শনার্থীর সঙ্গে ভাগ করে নেওয়ার পরিকল্পনা করেছে কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে ১৯ মার্চ থেকে দেশি–বিদেশি পর্যটক ও দর্শনার্থীরা বাগানটিতে ভ্রমণ করতে পারবেন।


এশিয়ার সবচেয়ে বড় এই টিউলিপবাগানে ঘুরতে হলে ৫ বছরের বেশি বয়সী ভারতীয় পযর্টক ও দর্শনার্থীকে গুনতে হবে ৬০ রুপি। আর বিদেশি পযর্টক ও দর্শনার্থীর জন্য প্রবেশমূল্য জনপ্রতি ১৫০ রুপি।


এবারের মৌসুমে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে কাশ্মীরের টিউলিপবাগানটি। আশা করা যাচ্ছে, আগামী মাসের শেষ নাগাদ বাগানটিতে রং–বেরঙের টিউলিপ ফুটে থাকবে। ওই সময় পর্যন্ত পর্যটক ও দর্শনার্থীরা বাগানটিতে ভ্রমণ করতে পারবেন।


২০০৮ সালে কাশ্মীরে গড়ে তোলা হয় ইন্দিরা গান্ধী মেমোরিয়াল টিউলিপ গার্ডেন। ওই সময় রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন গুলাম নবী আজাদ। মূলত শীত ও গ্রীষ্মের মাঝামাঝি সময়ে পর্যটকের মনোযোগ কাড়তে তাঁর উদ্যোগে এশিয়ার সবচেয়ে বড় এই টিউলিপবাগান যাত্রা শুরু।


সূত্র : টাইমস নাউ


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com