শিরোনাম
সংসদ প্রাঙ্গণে ছায়েদুল হকের জানাজা সম্পন্ন
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ১২:১৩
সংসদ প্রাঙ্গণে ছায়েদুল হকের জানাজা সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের প্রথম নামাজে জানাজা রবিবার সকালে জাতীয় সংসদ ভবনের দ‌ক্ষিণ প্লাজায় অনু‌ষ্ঠিত হয়।


জানাজর পর জাতীয় সংসদে পাঁচবার ব্রাহ্মণবাড়িয়ার মানুষের প্রতিনিধিত্ব করা এই মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হয় ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে।


রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রেলপথ মন্ত্রী মুজিবুল হক, ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, মন্ত্রী প‌রিষদের এবং সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন।


জানাজা শেষে তার মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। এরপর প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া, বিরোধী দলীয় নেতার পক্ষে হুইপ নুরুল ইসলাম ওমর।


রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মারা যান প্রবীণ আওয়ামী লীগ নেতা ছায়েদুল হকের। তার বয়স হয়েছিল ৭৫ বছর। প্রস্টেট গ্ল্যান্ডের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ১৩ ডিসেম্বর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।


সংসদ প্রাঙ্গণে জানাজা শেষে ছায়েদুল হকের মরদেহ নিয়ে যাওয়া হয় তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। সেখানে আরেকবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com