শিরোনাম
মুক্তামণি নিউমোনিয়ায় আক্রান্ত, আশঙ্কা চিকিৎসকদের
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ২০:৫৮
মুক্তামণি নিউমোনিয়ায় আক্রান্ত, আশঙ্কা চিকিৎসকদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হেমানজিওমা রোগে আক্রান্ত শিশু মুক্তামণির একটি ফুসফুস কাজ করছে না। আরেকটাতেও সংক্রমণ দেখা দিয়েছে। তার নিউমোনিয়া হয়েছে বলে আশঙ্কা করছেন, ঢাকা মেডিকেল কলেজের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।


শনিবার সন্ধ্যায় তিনি বলেন, সকালেও মুক্তামণির শ্বাসকষ্ট হয়েছে। তার একটি ফুসফুস কাজ করে না। আরেকটাতেও সংক্রমণ দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে তার নিউমোনিয়া হয়েছে। কফ পরীক্ষার জন্য বলা হয়েছে।


সামন্ত লাল সেন বলেন, বিকেল সাড়ে ৪টার সময় মুক্তামণিকে দেখে এসেছি। মেয়েটির সঙ্গে একটি আত্মিক সম্পর্ক হয়ে গেছে। মেয়েটার ওপর দিয়ে একটার পর একটা ধকল যাচ্ছে। খুব কষ্ট লাগছে। সবাই মুক্তামণির জন্য দোয়া করবেন। মেয়েটির মধ্যে বাঁচার ইচ্ছা প্রবল। মনের জোরে সব সময় বলছে, ভালো আছি।


মুক্তামণির বাবা ইব্রাহিম হোসেন বলেন, চিকিৎসকেরা আইসিডিডিআরবি থেকে মুক্তামণির কফ পরীক্ষা করতে বলেছেন। কাশির পাশাপাশি মেয়ের গায়ে জ্বরও আছে।


উল্লেখ্য, শারীরিক জটিলতা দেখা দেয়ায় গত মঙ্গলবার রাতে তাকে আবার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসকেরা আশঙ্কা করছেন, মুক্তামণির নিউমোনিয়া হয়েছে।


১০ অক্টোবর মুক্তামণির ঊরু থেকে থেকে চামড়া নিয়ে তার হাতের ৫০ শতাংশ জায়গায় চামড়া লাগানো হয়। পরে ড্রেসিং করে হাতের ওপরের দিকের ব্যান্ডেজ খুলে দেয়া হয়। গত আগস্ট মাসে মুক্তামণির হাতে প্রথম অস্ত্রোপচার হয়। তখন ডান হাত থেকে প্রায় তিন কেজি ওজনের টিউমার অপসারণ করেন চিকিৎসকেরা।


বিবার্তা/শান্ত/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com