‘লেখালেখি তো সোজা কথা নয়’
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ২২:১৫
‘লেখালেখি তো সোজা কথা নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তরুণ কবি ও আইনজীবী আরজুমুনের ‘চোখের ভেতর নদী’ ও ‘স্পর্শের আড়ালে তুমি’ নামে দু’টি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে।


বৃহস্পতিবার সন্ধ্যায় এসময় প্রধান অতিথি ছিলেন বিচারপতি এস এম মুজিবুর রহমান। কাব্যগ্রন্থগুলো ঐতিহ্যবাহী প্রকাশনা প্রতিষ্ঠান বলাকা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে।


রাজধানীর কাঁটাবনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিচারপতি এস এম মুজিবুর রহমান বলেন, লেখালেখি তো সোজা কথা নয়। লিখলেই সেটা প্রকাশ করা যায় না। তবে কবি লেখকদের হাত বিচারকদের হাতের চেয়েও লম্বা। তারা অনেক কিছুই করতে পারেন।


তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের বিকাশের সুযোগ থাকা দরকার। লেখকদের উৎসাহ দিতে হবে যেন তারা ভালো মানের বই লেখেন। নবীন লেখকদের উৎসাহ দিতে বিচারপতি তাদের প্রকাশিত বই কিনে আত্মীয়-স্বজনদের উপহার হিসেবে প্রদান করেন বলেও আশ্বাস দেন।


বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী শরীফা বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিক কলামিস্ট কবি ড. নূহ-উল-আলম লেনিন, কবি ও সাংসদ কাজী রোজী, এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহের হোসেন, সাংবাদিক ও লেখক নিয়ন মতিয়ুল।


রাজনীতিক ও কবি ড. নূহ-উল-আলম লেনিন বলেন, আরজুমুনের কবিতার মধ্যে সবকিছুই আছে। আগামীতে সে বাংলা সাহিত্যে জায়গা করে নেবে বলেও আশা প্রকাশ করেন।


কবি ও সাংসদ কাজী রোজী বলেন, লিখতে হলে অনেক বেশি বেশি পড়তে হবে। শুধু একটি দু’টি নয়, আরো অনেক বেশি বই প্রকাশ করতে হবে।


এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহের হাসান অনুষ্ঠানে রাজধানীর যানজট নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন। এসময় আরজুমুনকে তিনি সম্ভাবনাময় কবি হিসেবেও উল্লেখ করেন।


সাংবাদিক লেখক নিয়ন মতিয়ুল বলেন, মুক্তিযোদ্ধা মায়ের অনুপ্রেরণায় কবি হিসেবে আত্মপ্রকাশ করা আরজুমুনের লেখায় রয়েছে দেশপ্রেম, বিদ্রোহ, মুক্তিযুদ্ধ, রোমান্টিকতা।


কবি আরজুমুন বলেন, মায়ের পরেই বিচারপতি এস এম মুজিবুর রহমান স্যারের অনুপ্রেরণা তাকে আরো সামনে এগিয়ে দিয়েছে। সেই সঙ্গে প্রকাশকের প্রতিও কৃতজ্ঞতা জানান এই কবি।


বিবার্তা/খলিল/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com