শিরোনাম
রোহিঙ্গা ইস্যুতে বিএনপি প্রতারণা করছে : কাদের
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪৫
রোহিঙ্গা ইস্যুতে বিএনপি প্রতারণা করছে : কাদের
বিবার্তা প্রতি‌বেদক
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গা সংকট নিয়ে বিএনপি লোক দেখানোর প্রতারণা করছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ দিন থেকে এলাম, তাদের (বিএনপির) কি এই ধৈর্য্য বা মন-মানসিকতা আছে? তারা যেটা করছে সেটা দায়সারা ও শুধুমাত্র লোক দেখানোর প্রতারণা।’


শুক্রবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিশ্ব ব্যক্তিগত কার মুক্ত দিবসের উদ্ভোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।


রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপির বিভিন্ন সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের মুখের কথা আর মনের কথা এক নয়। এটা এতদিনে প্রমাণ হয়ে গেছে। উখিয়াতে গিয়ে পরিস্থিতি দেখুন কিভাবে আছে রোহিঙ্গারা।


রোহিঙ্গা সমস্যায় বিএন‌পি বাস্ত‌বে কাজ কর‌ছে না অভি‌যোগ ক‌রে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে হাসিনা সরকার যে সাহসী ভূমিকা রাখছে, তা সারা বিশ্বের মানুষ প্রশংসা করছে। অন্যদিকে বিএনপি ঢাকায় বসে বসে লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে। তারা বাস্তবে কোনো কাজ করছে না।


তিনি আরও বলেন, বিএনপিকে নাকি ত্রাণ দিতে দেয়া হচ্ছে না। কিন্তু বাস্তবে তার উল্টা চিত্র। আমি সেদিন যে প্লেনে টেকনাফ গিয়েছিলাম সে প্লেনে বিএনপি নেতা আব্দুল আল নোমান ও আলাল সাহেব ছিলেন। আমি বিমানে তাদের (বিএনপি নেতা) বলেছি আপনাদের কে/কারা ত্রাণ দিতে বাধা দিচ্ছে আমাকে জানান। আমি ব্যবস্থা নিবো। এছাড়াও আমাদের দলের নেতারা সেখানে আছেন। দেখি কে আপনাদের ত্রাণ দিতে বাধা দেয়।


‘পরের দিন বিএনপির নেতারা উখিয়ায় একটি ক্যাম্প করে। আমি নিজেও ক্যাম্পে তাদের দেখেছি কেউ তাদের বাধা দেয়নি। তারা মিথ্যে অভিযোগ করে ঢাকায় বসে বসে প্রেসব্রিফিং করে মায়াকান্না করা ছাড়া বাস্তবে কিছুই করছে না’- অভিযোগ করেন সেতুমন্ত্রী।


জাতীয় ঐক্য নিয়ে বিএনপির দাবির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সরকারের সমালোচনা করে কি জাতীয় ঐক্য হয়? জাতীয় ঐক্য কি শুধু তাদের মুখে, না মনে আছে আমি সেটা জানতে চাই।


বিব‌ার্তা/ওরিন/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com