শিরোনাম
ভারতে ‘এম বিলিয়ন্থ অ্যাওয়ার্ড’ পেলো বাংলাদেশের ‘আমারএমপি’
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৭, ১৯:০০
ভারতে ‘এম বিলিয়ন্থ অ্যাওয়ার্ড’ পেলো বাংলাদেশের ‘আমারএমপি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ডিজিটাল ফাউন্ডেশন এমপাওয়ারমেন্ট ইন্ডিয়ার (ডিএফই) এম বিলিয়ন্থ অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশের আমারএমপি ডটকম।


ডিএফই দক্ষিণ এশিয়ার ১৯৬ টি সংগঠনের মধ্য থেকে ই-গভর্নেস ক্যাটাগরিতে ৭ টি সংগঠনকে মনোনীত করে। চূড়ান্তভাবে আমারএমপির সাথে জিতে আই চেঞ্জ মাই সিটি ও সিলভার টাচ ইন। তবে আমারএমপি ডটকমই একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান।


শুক্রবার ভারতের নয়াদিল্লীতে অ্যাওয়ার্ড গ্রহণ করে আমারএমপি প্রতিনিধি দল। আমারএমপি টিমের পক্ষ থেকে ৬ সদস্যের এক প্রতিনিধি দল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন।


আমারএমপি ডটকমের চেয়ারম্যান সুশান্ত দাস গুপ্ত বলেন, ‘এ স্বীকৃতি আমাদেরকে অনুপ্রাণিত করবে। আমারএমপির স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমের কারণেই প্রতিষ্ঠার এক বছরের মধ্যেই আমরা একাধিক সম্মাননা পেয়েছি। এ কৃতিত্ব আমাদেরকে আরও বেশি দায়িত্বশীল করছে। জনপ্রিনিধিদের স্বচ্ছতা ও জবাবদিহির মাধ্যমে জনসাধারণের মুখোমুখি করার যে উদ্দেশ্য নিয়ে আমরা যাত্রা শুরু করেছিলাম দেশ-বিদেশে এখন অন্য অনেকের কাছে এ উদ্যোগ অনুপ্রেরণাদায়ক ও অনুকরণীয় হয়ে উঠছে।’


উল্লেখ্য, জবাবদিহি, স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত করতে বাংলাদেশের সংসদ সদস্যদের সাথে যোগাযোগ স্থাপনে কাজ করছে আমারএমপি নামের স্বেচ্ছাসেবী সংগঠন।


আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদ মিলিয়ে এ পর্যন্ত ১৫০ জন সংসদ সদস্য আমার এমপির সাথে সংযুক্ত হয়েছেন। জনগণের বিভিন্ন সমস্যা সরাসরি সংশ্লিষ্ট এমপির কাছে পৌঁছে দিচ্ছে আমারএমপি, এবং দায়িত্বপ্রাপ্ত অ্যাম্বাসেডর ভিডিওবার্তার মাধ্যমে এমপির কাছ থেকে উত্তর নিয়ে আসছেন।


ইতোমধ্যে ২৫০টি জনগুরুত্বপুর্ণ প্রশ্নের উত্তর দিয়েছেন সংসদ সদস্যরা। সারা দেশে আমার এমপি ডট কমের৬ হাজার স্বেচ্ছাসেবী কাজ করছেন।


বিবার্তা/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com