শিরোনাম
‘ইন্টারসেকশন ম্যানেজমেন্ট বাস্তবায়িত হলে যানজট কমবে’
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১৭:২২
‘ইন্টারসেকশন ম্যানেজমেন্ট বাস্তবায়িত হলে যানজট কমবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে যানজট নিরসনে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।


মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ হেডকোয়ার্টার্সে ডিএমপি’র ট্রাফিক বিভাগ ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


তিনি বলেন- জনহয়রানি, রেকারিং ও প্রসিকিউশন বেশি দেয়া আমাদের কাজ নয়। ট্রাফিক শৃংখলা বজায় রাখাই আমাদের ট্রাফিকের মূল কাজ। রাজধানীতে ২৮২ টি ইন্টারসেকশন রয়েছে। সঠিকভাবে ইন্টারসেকশন ম্যানেজমেন্ট করতে পারলে যানজট অনেকাংশেই কমে যাবে। আমরা সবাই জানপ্রাণ দিয়ে চেষ্টা করছি যানজট নিরসনে। ইন্টারসেকশন ম্যানেজমেন্ট বাস্তবায়িত হলে যানজট হ্রাস পাবে।


মাঠ পর্যায়ে কাজ করা পুলিশ অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, যানজট নিরসনে আপনারা দিন-রাত পরিশ্রম করছেন। আপনাদের সেবা বড় ইবাদত।


তিনি আরও বলেন, প্রয়োজন ব্যতীত হুইল লক, রেকারিং একেবারে করা যাবে না। যানজট ঢাকা শহরের প্রধান সমস্যা। এই সমস্যা মোকাবেলায় আপনারা রাতদিন অক্লান্ত পরিশ্রম করছেন, যা সর্ব মহলে প্রশংসনীয়। রাষ্ট্র, দেশ ও জনগণের জন্য আমরা সবসময় কাজ করে যাচ্ছি। আপনারা যে কষ্ট করেন তা টাকা দিয়ে মূল্যায়ন করা যায় না। বিকন লাইট, হাইড্রোলিক হর্ন, হুটার ও স্টিকার ব্যবহার করে কেউ যাতে ট্রাফিক আইন ভঙ্গ করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্য রাখার আহবান জানান ডিএমপি কমিশনার।


এদিকে, অনুষ্ঠানে ডিএমপি কমিশনারের কাছে ট্রাফিক বিভাগের এপ্রিল, মে ও জুন মাসের সাফল্য, মামলার সংখ্যা, সাজা, মোবাইল কোর্টসহ নানাবিধ কর্মকাণ্ড ও ট্রাফিক যানজট নিরসনে গৃহীত ব্যবস্থা তুলে ধরা হয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com