শিরোনাম
স্বাধীন জাতি হিসেবে এগিয়ে যাবো: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১২:৩৩
স্বাধীন জাতি হিসেবে এগিয়ে যাবো: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘২০০১ সালের নির্বাচনে গ্যাস দিতে রাজি হইনি বলে ষড়যন্ত্রের শিকার হয়ে ক্ষমতায় যেতে পারিনি। বিএনপি নেত্রী গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলেন।’ এ সময় স্বাধীন জাতি হিসেবে এগিয়ে যাবো বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, জনসমর্থন না থাকলে অনেক দেশই আসবে আমাদের নিয়ে খেলতে। কাজেই আমরা স্বাধীন দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারলে কেউ আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারবে না। পাশাপাশি উন্নয়ন করে উন্নত দেশে পরিণত হতে হবে।


তিনি বলেন, আমরা যে বৈষম্যের শিকার ছিলাম, তা থেকে মুক্ত করতেই জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। স্বাধীন জাতি হিসেবে আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাবো। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের অগ্রযাত্রা শুরু।


শেখ হাসিনা বলেন, দেশের অর্থনীতি সাবলম্বী করতে বঙ্গবন্ধু বিভিন্ন পদক্ষেপ নিয়েছিলেন। কিন্তু স্বাধীনতার বিরোধীতাকারীরা ২১ বছর ধরে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল।


এ সময় ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য মাঠ পর্যায়ে উন্নয়ন কাজের সঠিক তদারকি ও ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।


তিনি বলেন, আমি বিশ্বাস করি আমরা সবাই একসঙ্গে সঠিক উপায়ে কাজ করলে দেশ উন্নত হবে। বন্যার কারণে গৃহহীন হয়ে পড়া মানুষের সঠিক তালিকা করুন। গৃহহীনদের ঘর নির্মাণ করে দেবে সরকার।


জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জনসেবা আপনাদের দায়িত্ব। আপনারা জনগণের সেবক। সরকার যেসব উন্নয়নকর্ম সূচি নিয়েছে সেগুলো বাস্তবায়ন করুণ। তৃণমূলের মানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করুন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com