শিরোনাম
১০ দিনের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণের ঘোষণা
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ১৯:১৮
১০ দিনের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণের ঘোষণা
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশাবাহিত চিকুনগুনিয়া রোগ আগামী ১০ দিনের মধ্যে নিয়ন্ত্রণে আনার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।


শনিবার নগর ভবনে ওয়ার্ড কাউন্সিলর, সুশীল সমাজ, এনজিও প্রতিনিধিদের সমন্বয়ে চিকুনগুনিয়া বিষয়ে এক সচেতনমূলক শোভাযাত্রার উদ্বোধনকালে মেয়র এই ঘোষণা দেন।


এসময় মেয়র বলেন, আমার মা নিজেই চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত। তাই আমি অন্য মায়ের কষ্ট বুঝি। মায়ের বিষন্ন মুখ দেখে আমি কাজে আসি। আমার উপর আস্থা রাখুন। আগামী ১০ দিনের মধ্যে ডিএসসিসি এলাকা চিকুনগুনিয়া মুক্ত করবো।


এর আগে গত ১৪ জুলাই চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনের সময় মেয়র তিন-চার সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনার ঘোষণা দিয়েছিলেন।


চিকুনগুনিয়ার ব্যাপারে নগরবাসীকে সচেতন হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসার পরও পার্শ্ববর্তী এলাকা থেকে আসতে পারে। তাই প্রত্যেক নাগরিককে তাদের নিজ অবস্থান থেকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে।


তিনি বলেন, ডিএসসিসির হট লাইন চালু করার পর থেকে শুক্রবার রাত ১০টা পর্যন্ত নাগরিকদের কাছ থেকে ৩১ হাজার ৮৫৬টি ফোন এসেছে। ডিএসসিসি এলাকা বাইরে দেশের বিভিন্ন এলাকা এমনকি দেশের বাইরে থেকেও ফোন এসেছে রোগটি নিয়ে বিভিন্ন তথ্য জানার জন্য।


মেয়র বলেন, ৩৩৬ জন সরাসরি চিকিৎসা নেয়ার জন্য ফোন দিয়েছেন। এরমধ্যে ১৬৬ জন রোগীকে বাসায় গিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। পরামর্শ চেয়েছেন ১২৮ জন। এছাড়া ৩৭ জনকে কল ব্যাক করে পরামর্শ দেয়া হয়েছে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com