শিরোনাম
দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির
প্রকাশ : ২৪ মে ২০১৭, ২২:১৫
দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে এবং গণসচেতনতা সৃষ্টি করতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


দুদকের চার সদস্যের একটি প্রতিনিধিদল সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে দুদকের বার্ষিক রিপোর্ট-২০১৬ পেশ করতে গেলে তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে তৃণমূলসহ সর্ব পর্যায়ে সচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই। সামাজিক প্রতিরোধ সব রকমের দুর্নীতির রোধে সহায়ক হবে।


আবদুল হামিদ যথাযথ তদন্তের মাধ্যমে দুর্নীতি সংক্রান্ত মামলাগুলো সময় মতো নিষ্পত্তি এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য দুদক প্রতিনিধিদলকে উপদেশ দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য জানান।


দুদক প্রধান সংস্থার সার্বিক কর্মকান্ড এবং গত বছরের সাফল্য সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি দুদকের কর্মকান্ড আরো জোরদারে রাষ্ট্রপতির সমর্থন ও দিক-নির্দেশনা কামনা করেন।


ইকবাল মাহমুদ বলেন, ২০১৬ সালে দুদক ১২ হাজার ৯৯০টি দুর্নীতির অভিযোগ পেয়েছে। এর মধ্যে ১ হাজার ৭টি অভিযোগ তদন্তের উদ্যোগ নিয়েছে দুদক। ৫৮৮টি অভিযোগ সংশ্লিষ্ট অধিদফতর ও মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। তিনি আরো বলেন, দুদক ২০১৬ সালে ৩৫৯টি দুর্নীতির মামলা দায়ের করেছে।


এ সময় দুদক কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ, আ ফ ম আমিনুল ইসলাম এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com