শিরোনাম
‘রমজানে রাজধানীতে থাকবে পুলিশের বিশেষ টিম’
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৭:২৮
‘রমজানে রাজধানীতে থাকবে পুলিশের বিশেষ টিম’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ছিনতাই, চাঁদাবাজি, অজ্ঞান ও মলম পার্টি প্রতিরোধে পুরো রমজান মাস ধরে রাজধানীতে মোতায়েন থাকবে পুলিশের বিশেষ টিম। এ টিমের সদস্যরা ইউনিফর্ম ও সাদা পোশাকে রাজধানীর বিভিন্ন শপিং মলে পুলিশ নিরাপত্তা দেবে।


তিনি বলেন, পাশাপাশি মার্কেটের নিরাপত্তার জন্য মার্কেট মালিক সমিতিকে সিসিটিভি, আর্চওয়ে, এক্সেস কন্ট্রোল মেশিনসহ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। রমজানে ভেজাল মুক্ত খাবারের প্রতিরোধে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান অব্যাহত থাকবে।


বুধবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ হেডকোয়ার্টার্সের নিজ কার্যালয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।


পবিত্র মাহে রমজান মাস ও পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা, ট্রাফিক ব্যবস্থাপনা, নৌ-যান ও রেল চলাচল এবং যাত্রী সেবা সংক্রান্তে এ সভার আয়োজন করা হয়।


সভায় ডিএমপি কমিশনার বলেন, জনসাধারণের নিরাপত্তা প্রদানপূর্বক তারা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরে ইফতার করতে পারে এবং পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষ্যে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়েছে।


এর মধ্যে রয়েছে মহানগরীর সার্বিক নিরাপত্তা ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রেখে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করে যানজট নিরসন করা, বাস টার্মিনাল, লঞ্চ ঘাট ও রেল স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে সকল যাত্রীদের উপর নজর রাখা, সড়ক দুর্ঘটনা রোধে বাস মালিক সমিতির নেতাদের সাথে সমন্বয় করে ড্রাইভারের লাইসেন্স ও গাড়ির ফিটনেস পরীক্ষা করে গাড়ি টার্মিনাল থেকে বাহিরে বের করা প্রভৃতি।


তিনি বলেন, বাস টার্মিনাল হতে রাত্রিবেলায় সকল বাসের যাত্রীদের অবশ্যই ভিডিও করে রেখে বাস টার্মিনাল হতে বের করতে হবে। কোনো সুনির্দিষ্ট কারণ ছাড়া কোনো ট্রাক/কাভার্ড ভ্যান থামিয়ে চেকিং করা যাবে না। নির্ধারিত স্থানে গাড়ি পার্কি করতে হবে। শপিং মলের সামনে আশেপাশে যানবাহন পার্কি করা যাবে না।


তিনি আরও বলেন, কোনো অবস্থাতেই ফুটপাতে গাড়ি পার্কিং ও মোটরসাইকেল চালানো যাবে না। যত্রতত্র বাস থামিয়ে যাত্রী না উঠানোর জন্য বাস মালিক সমিতির প্রতিনিধিদেরকে আহ্বান জানান ডিএমপি কমিশনার।


এছাড়া রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে ঢাকা দুই সিটি করপোরেশন, ওয়াসাসহ অন্যান্য সেবাদানকারী সংস্থাকে নতুন করে কোন রাস্তা না খুঁড়তে ও পুরাতন খুঁড়া রাস্তা দ্রুত মেরামত করার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।


সমন্বয় সভায় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা, সরকারি বেসরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/খলিল/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com