শিরোনাম
শক্ত হাতে জঙ্গিবাদ দমন করা হবে: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৬ মার্চ ২০১৭, ০৯:২১
শক্ত হাতে জঙ্গিবাদ দমন করা হবে: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শক্ত হাতে জঙ্গিবাদ দমন করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম বলেছে, আত্মঘাতী হওয়া মহাপাপ, গোনাহর কাজ। আজ যারা বিপথে যাচ্ছে তারা যেন সৎ পথে ফিরে আসে। জঙ্গিবাদ, সন্ত্রাস, আত্মহননের পথ যেন বেছে না নেয়। যারা সুপথে ফিরে আসবে তাদের সব ধরনের সহযোগিতা ও পুর্নবাসন করা হবে।

 

রবিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশে দেয়া এক বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।


শিশু-কিশোরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের শিশু-কিশোররা মন দিয়ে লেখাপড়া করবে, মানুষের মতো মানুষ হবে। বাবা-মায়ের কথা শুনবে, অভিভাবক-শিক্ষকের কথা শুনবে। সৎ পথে চলবে। সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকে জড়াবে না।

 

ভবিষ্যৎ নেতৃত্বের জন্য তৈরি হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। আজকের শিশুরাই আগামী দিনের মন্ত্রী, প্রধানমন্ত্রী। আগামী দিনের নেতৃত্ব। সুতরাং নিজেদের সেভাবে গড়ে তুলতে হবে। আজকের প্রজন্ম আগামী দিনের সোনার বাংলার গড়ে তুলবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

 

বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধির দিকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে বঙ্গবন্ধু কন্যা বলেন, লাখো শহীদের রক্তে স্বাধীনতা পেয়েছি। আমরা বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই। বাংলাদেশ এগিয়ে যাবে। জাতির পিতা তার ভাষণে বলে গিয়েছিলেন বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না।

 

স্বাধীনতা দিবস প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা স্বাধীনতার ঘোষণা দেন। তার ডাকে সাড়া দিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়।

 

ঢাকা জেলা প্রশাসন আয়োজিত শিশু-কিশোর সমাবেশে জেলা প্রশাসক ছাড়াও উপস্থিত রয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক। প্রধানমন্ত্রীর ভাষণের পর রাজধানীসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন করেন।

 

বিবার্তা/আছিয়া/নিশি 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com