শিরোনাম
১৯ এপ্রিল ভুটান যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৩:০০
১৯ এপ্রিল ভুটান যাচ্ছেন প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ এপ্রিল বুধবার ভুটান যাচ্ছেন। এর আগে ৭ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রীর ভারত সফর। আজ বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানানো হয়।


সূত্রে জানা যায়, অটিজম বিষয়ক ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্ট ডিজর্ডার ভুটান ২০১৭ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলও যেতে পারেন।


পুতুল অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারম্যান। প্রধানমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যে ট্রানজিট-ট্রান্সশিপমেন্ট ও হাইড্রোপাওয়ার সহযোগিতা গুরুত্ব পাবে বলে জানা যায়।


এক কর্মকর্তা জানান, আগামী ১৯-২১ এপ্রিল ভুটানের থিম্পুতে অটিজম বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি ভুটানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবে বাংলাদেশ। বাংলাদেশ ও ভুটান যৌথভাবে এই সম্মেলনটি আয়োজন করছে। বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়, ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়া অঞ্চলের কার্যালয়, সূচনা ফাউন্ডেশন এবং অ্যাবিলিটি ভুটান সোসাইটি এ সম্মেলনের আয়োজনের সঙ্গে সম্পৃক্ত।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com