শিরোনাম
বুধবার মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ বিতরণ
প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ০৫:১৪
বুধবার মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ বিতরণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৩ ও ২০১৪’ আগামী ২২ মার্চ, বুধবার বিতরণ করা হবে। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়স্থ শাপলা হলে এ পদক বিতরণ করবেন।


দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর ও সিজিপিএ প্রাপ্ত ২৩৩ মেধাবী ছাত্র-ছাত্রী এবছর প্র


স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
২০১৩ সালের জন্য ১১০ জন এবং ২০১৪ সালের জন্য ১২৩ জন কৃতী শিক্ষার্থী এই স্বর্ণপদক পাচ্ছেন।


উল্লেখ, দেশের বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের আরও অধিকতর শিক্ষায় মনোনিবেশ করে ভাল ফলাফল ও যুগোপযোগী জ্ঞান অর্জনে উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।


২০০৫ সালে প্রথমবারের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫৭ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।


অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসি’র সাবেক চেয়ারম্যান, ইউজিসি’র বর্তমান ও সাবেক সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্তদের অভিভাবকবৃন্দ এবং ইউজিসি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন। সূত্র: বাসস


বিবার্তা/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com