এবার মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে শোকজ করল ইসি
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ১৩:৫৭
এবার মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে শোকজ করল ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় মাগুড়া-১ আসনের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে শোকজের পর এবার ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ-১ আসনের প্রার্থী, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।


তাদের দুইজনকে আগামী ১ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে।
ঢাকা-১৯ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং সিনিয়র সহকারী জজ জাকির হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ডা. এনামুর রহমান মনোনয়নপত্র জমা দেয়ার সময় বহু কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিয়েছেন এবং ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের আগেই নির্বাচনী প্রচার করেছেন। যা নির্বাচনী আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮ (খ) অনুচ্ছেদ এবং ১২ অনুচ্ছেদের স্পষ্ট লঙ্ঘন।


উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা অনুসন্ধান কমিটির দফতরে আগামী ১ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।


অন্যদিকে নারায়ণগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি শেখ আনিসুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীকে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা দিতে চিঠি দেয়া হয়েছে।


বলা হয়েছে, আপনি গতকাল ২৯ নভেম্বর দুপুরে ব্যানার-ফেস্টুন এবং একজন সসস্ত্র কর্মসহ অনেক সমর্থক নিয়ে শোভাযাত্রা করতে করতে সহকারী রিটার্নিং অফিসার ও রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। যা আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮ (খ) ১১ (ঘ) এর গুরুতর লঙ্ঘন।


উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা অনুসন্ধান কমিটির দফতরে আগামী ১ ডিসেম্বর সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ১ নং কক্ষে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com