ভূমি অপরাধ আইন বিষয়ে গুজব, সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি জারি
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৫
ভূমি অপরাধ আইন বিষয়ে গুজব, সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি জারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভূমি অপরাধ আইন বিষয়ক ভুয়া খবর বা গুজব নিয়ে ভূমি মন্ত্রণালয় সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি জারি করেছে। সোমবার (১১ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ানের সই করা গণবিজ্ঞপ্তিটি জারি হয়।


এতে বলা হয়, ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন পাস হয়েছে এবং গেজেট প্রকাশিত হয়েছে- মর্মে একটি ভুয়া খবর বা গুজব সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এমনকি একটি ‘ভুয়া গেজেট’ অনলাইন মাধ্যমে শেয়ার করা হচ্ছে। এ ধরনের ভুয়া খবর বা গুজব জনমনে বিরূপ প্রভাব ও বিভ্রান্তি সৃষ্টি করছে- যা মোটেই কাম্য নয়। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রকৃত তথ্য হলো- ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন- প্রস্তুত ও অনুমোদন সংক্রান্ত কার্যক্রম চলমান রয়েছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুয়া খবর বা গুজব ইন্টারনেটে কিংবা অন্য কোনও মাধ্যমে প্রচার করা বাংলাদেশের প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান অনুযায়ী বাংলাদেশে আইন প্রণয়নের ক্ষমতা একমাত্র জাতীয় সংসদের। আইন প্রণয়নের ঘটনা জাতীয় জীবনে উল্লেখযোগ্য সংবাদ, যা সাধারণত দেশের সব ধরনের জাতীয় গণমাধ্যমে খুবই গুরুত্বের সঙ্গে প্রচারিত হয়। এ ছাড়া, নতুন আইন প্রণয়নের পর তা সরকারি গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমেও প্রকাশ করা হয় এবং সংশ্লিষ্ট সব সরকারি পোর্টালে প্রকাশ করা হয়।


হেল্পলাইন ১৬১২২ (বিদেশ থেকে +৮৮০ ৯৬১২৩ ১৬১২২) নম্বরে কল করে, কিংবা ভূমি মন্ত্রণালয়ের সার্ভিস পেজ- ভূমিসেবা Land Service ফেসবুক পেজে (www.facebook.com/land.gov.bd) কমেন্ট করে কিংবা মেসেজ (বার্তা) পাঠিয়ে ভূমি সংক্রান্ত তথ্য জানা যাবে, ভূমিসেবা নেওয়া যাবে এবং ভূমিবিষয়ক অভিযোগ জানানো যাবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com