১৩ অক্টোবর টঙ্গীতে সাদপন্থীদের প্রথম পর্বের জোড় ইজতেমা শুরু
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৩
১৩ অক্টোবর টঙ্গীতে সাদপন্থীদের প্রথম পর্বের জোড় ইজতেমা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্ব ইজতেমার প্রস্তুতির অংশ হিসেবে গাজীপুরের টঙ্গীতে আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত হবে প্রথম পর্বের জোড় ইজতেমা। প্রতি বছর বিশ্ব ইজতেমার আগে জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। বিশ্ব ইজতেমার প্রস্তুতির অংশ হিসেবে ইজতেমা সফল করার জন্য বিশ্ব ইজতেমার পুরোনো সাথিদের নিয়ে এই জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে।


সাদপন্থীদের আবেদনের ভিত্তিতে জোড় ইজতেমার প্রথম পর্ব এটি। পরবর্তী সময় অনুষ্ঠিত হবে যোবায়েরপন্থীদের জোড় ইজতেমা।


৩ সেপ্টেম্বর, রবিবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ লিখিতভাবে জোর ইজতেমার জন্য অনুমতি প্রদান করেন।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার স্বাক্ষরিত অনুমতি পত্রে বলা হয়, নিজামুদ্দিন বিশ্ব মারকাজের অনুসারী তাবলিগের মূলধারার আহলে শুরার পক্ষে ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বি সৈয়দ ওয়াসিফ ইসলামের আবেদনের প্রেক্ষিতে টঙ্গী ইজতেমা ময়দানে আগামী ১৩ থেকে ১৭ অক্টোবর পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা অনুষ্ঠানের অনুমতি দেয়া হলো।


গাজীপুর মহানগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা তানবীর আহমেদ বলেন, প্রথম পর্বে ১৩ থেকে ১৭ অক্টোবর সাদপন্থীদের জোড় ইজতেমা হবে। দ্বিতীয় পর্বে পরবর্তী সময় যোবায়েরপন্থীদের জোড় ইজতেমা অনুষ্ঠিত হবে।


প্রতি বছর ডিসেম্বরের থেকে জানুয়ারির মধ্যে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই জমায়েতে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসলিম দুই পর্বে অংশগ্রহণ করেন। সারা বিশ্বের লাখ লাখ মুসল্লি ইজতেমায় আসেন। দেশি-বিদেশি মেহমানদের অংশগ্রহণে বিশ্ব তাবলিগ জামাত এই ইজতেমার আয়োজন করে।


দিল্লির মাওলানা সাদ অনুসারী ইজতেমার মিডিয়া সমন্বয়কারী সায়েম জানান, আগামী পর্বের বিশ্ব ইজতেমা ডিসেম্বর অথবা আগামী বছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন জানুয়ারি মাসে হওয়ার কথা রয়েছে। সেজন্য সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ইজতেমার তারিখ নির্ধারণ করা হবে।


তিনি আরো জানান, আগামী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আয়োজন করবেন দিল্লির মাওলানা সাদ অনুসারী মুসল্লিরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com