‘বিশ্বের সঙ্গে সঙ্গতি রেখে শিক্ষার মানোন্নয়ন করছে সরকার’
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১০:১৯
‘বিশ্বের সঙ্গে সঙ্গতি রেখে শিক্ষার মানোন্নয়ন করছে সরকার’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

উন্নত বিশের সঙ্গে সঙ্গতি রেখে শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সরকার মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েই দেশ গঠনের কাজ শুরু করেছিলেন বঙ্গবন্ধু।


শুক্রবার (২৮ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের ফলাফলের কপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় প্রধানমন্ত্রী এই কথা বলেন।


তিনি বলেন চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় মেয়েদের তুলনায় ছেলে পরীক্ষার্থী সংখ্যা কম। আমাদের ভেবে দেখা দরকার ছেলে পরীক্ষার্থী সংখ্যা কেনো কমে যাচ্ছে। এরা স্কুলে যাচ্ছে না ,পড়ছে না, পরীক্ষার্থী সংখ্যা কেনো কমে গেলো এই বিষয়টা মনে হয় শিক্ষা মন্ত্রণালয়কে একটু ভেবে দেখা দরকার।


প্রধানমন্ত্রী আরো বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সবকিছুর দাম বাড়লেও শিক্ষা উপকরণ সময়মতোই দিয়েছে সরকার বলে জানান শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কারণেই করোনার সময় অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানো গেছে বলেও জানান তিনি।


চলতি বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ১৬ লাখ ৪৯ হাজার ২৭৫ জন। এর মধ্যে ছাত্র ৭ লাখ ৭৯ হাজার ৮৭০ জন এবং ছাত্রী ৮ লাখ ৬৯ হাজার ৪০৫ জন। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দুই লাখ ৯৫ হাজার ১২১ জন পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে ছাত্র এক লাখ ৪৩ হাজার ৯৯৩ জন এবং ছাত্রী এক লাখ ৫১ হাজার ১২৮ জন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com