৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ চলতি মাসেই
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ১২:১৯
৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ চলতি মাসেই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি মাসের মধ্যেই ৪০তম বিসিএসের নন-ক্যাডার নিয়োগ সম্পন্ন করার পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এরই মধ্যে পিএসসি পছন্দের পদে আবেদন চেয়েছে প্রার্থীদের কাছ থেকে। তাদের সর্বোচ্চ ২০টি পদে আবেদন করার সুযোগ ছিল। এখান থেকে নির্বাচিত একটি পদে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।


এ খবরটি জানিয়েছেন সরকারি কর্ম-কমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন এক কর্মকর্তা। এ নিয়ে সম্প্রতি রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সঙ্গে বৈঠক করা হয়েছে।


পিএসসির সূত্র জানায়, ১৫ জুলাইয়ের মধ্যে ৪০তম বিসিএস নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ করার লক্ষ্য নির্ধারণ করেছে পিএসসি। এজন্য টেলিটকের সঙ্গে বৈঠকও করা হয়েছে। আবেদনসংক্রান্ত কিছু জটিলতা আছে। এগুলো কাটিয়ে উঠতে পারলে নির্ধারিত সময়েই সুপারিশ করা সম্ভব হবে।


এর আগে ২০ জুন টেলিটকের ওয়েবসাইটে শুরু হয় ৪০তম বিসিএসের নন-ক্যাডার আবেদন, যা শেষ হয় ১ জুলাই। এ নিয়োগে নবম থেকে ১২তম গ্রেডে ৪ হাজার ৪৭৮টি শূন্যপদে নিয়োগে সুপারিশের কথা রয়েছে।


৪০তম বিসিএসে চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণের তালিকায় আছেন ৮ হাজার ১৬৬ জন চাকরিপ্রার্থী। কিন্তু এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও বিধিসংক্রান্ত জটিলতায় নন-ক্যাডারদের নিয়োগ সুপারিশের তালিকা প্রকাশ করা সম্ভব হয়নি।


সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর সংশোধিত বিধিমালাটি যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। সেখান থেকে এটি পাঠানো হয় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগে। এর পর ১৪ জুন সংশোধিত বিধিমালার গেজেট প্রকাশ করা হয়।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com