‘গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার হলে তা বন্ধের ব্যবস্থা করা হবে’
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ২২:২৩
‘গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার হলে তা বন্ধের ব্যবস্থা করা হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো সংবাদপত্রে বা অনলাইনভিত্তিক পোর্টালে দেশবিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বৃহস্পতিবার (১৫ জুন) জাতীয় সংসদে আহসানুল ইসলাম টিটোর এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।


তথ্যমন্ত্রী বলেন, সংবাদপত্র ও সাংবাদিকবান্ধব বর্তমান সরকার সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় খুবই আন্তরিক। প্রিন্ট মিডিয়ায় স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে এ সরকার কোনো রকম হস্তক্ষেপ করছে না এবং এই সেক্টরের মান উন্নয়নের লক্ষ্যে নানামুখী কার্যক্রম গ্রহণ অব্যাহত রেখেছে।


অনলাইন পোর্টালকে নিবন্ধন : সৈয়দ আবু হোসেনের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, সরকার অনুমোদিত ১৮৭টি অনলাইন নিউজ পোর্টালের মধ্যে ১৭৯টি অনলাইন নিউজ পোর্টাল এবং ১৭৭টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মধ্যে ১৫৫টি নিউজ পোর্টালকে নিবন্ধন দেয়া হয়েছে। একই সময়ে ১৫টির মধ্যে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেয়া হয়েছে।


নজরুল ইসলাম বাবুর প্রশ্নের জবাবে তিনি বলেন, গণমাধ্যমবান্ধব সরকারের উদার সম্প্রচার নীতিমালার কারণে বর্তমান সরকার বেসরকারি খাতে ৪৮টি টেলিভিশন চ্যানেল, ১৪টি আইপি টিভি এবং ৩৬৭টি নিউজ পোর্টালের অনুমতি দিয়েছে।


কল্যাণ ট্রাস্ট থেকে অনুদান : বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০১৫-১৬ অর্থবছর থেকে ২০২৩ সালের মে পর্যন্ত- সারা দেশে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত ও মৃত ৩ হাজার ২৩৯ জন সাংবাদিক ও পরিবারের সদস্যদের মাঝে ২৮ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে বলে মন্ত্রী জানান। এছাড়া করোনাকালীন বিশেষ সহায়তা হিসাবে ৯ হাজার ৪৩৩ জন সাংবাদিক ও পরিবারের মাঝে ৯ কোটি ৪৩ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com