শিরোনাম
বাসহীন নগরীতেও যানজট!
প্রকাশ : ০১ মার্চ ২০১৭, ১৩:১১
বাসহীন নগরীতেও যানজট!
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

ঢাকা শহরের যানজট নতুন কিছু নয়। তবু আজ অনেকে মনে করেছিলেন যানজট কিছুটা কম হবে। কারণ আজ সকাল থেকে রাজধানীর রাস্তাগুলো বাস চলাচল বন্ধ রয়েছে। কিন্তু গণপরিবহনহীন রাস্তায়ও তীব্র যানজট রয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


সকাল ১০টায় রাজধানীর ফার্মগেট, কাওরান বাজার, বাংলামটর, মোহাম্মদপুর এলাকা ঘুরে দেখা গেছে, ওইসব এলাকায় গণপরিবহন চলচল বন্ধ রয়েছে। তবে রাস্তায় সিএনজি অটোরিকশা, প্রাইভেট কার, রিকশাসহ ছোট ছোট পরিবহনের সংখ্যা অনেক বেশি। তাই পুরো এলাকা জুড়ে রয়েছে যানজট।


এদিকে, যানজট ও গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীবাসী চরম ভোগান্তিতে পড়েছেন। সকালে অনেকেই কষ্ট করে অফিস আদালতে যেতে দেখা গেছে। আবার অনেকেই অফিসে যেতে পারেনি।



মুস্তাফিজুর রহমান নামের এক ব্যাংকার জানান, তার বাসা ফার্মগেট এলাকায়। তিনি রাজধানীর মতিঝিল এলাকায় একটি প্রাইভেট ব্যাংকে চাকরি করেন। প্রতিদিনের ন্যায় তিনি ঘর থেকে বের হলেও অফিসে গিয়েছেন ১১টার দিকে। কারণ হিসেবে তিনি বলেন, বাসা থেকে বের হওয়ার পর দীর্ঘ সময় বাসের অপেক্ষা করেছি। কিন্তু বাস পাইনি। এক পর্যায়ে বিআরটিসির একটি বাস পেয়ে অফিসে গেলাম।


শুধু মুস্তাফিজ নয়, তার মতো আরো অনেকেই ভোগান্তির শিকার হয়েছেন। নজিব নামের একজন জানান, তার বাসা রাজধানীর মহাখালী এলাকায়। কিন্তু সেখান থেকে তিনি বাস না পেয়ে একটি সিএনজি অটোরিকশা রিজার্ভ করে কাওরান বাজারে তার কর্মস্থলে এসেছেন।


এদিকে, সুযোগ বুঝে বিআরটিসি এবং সিএনজি অটোরিকশা চালকরা ভাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।


আহমেদ আলী নামের এক যাত্রী জানান, তিনি ফার্মগেট থেকে দারুস সালাম এলাকায় বিআরটিসি বাসে গেছেন। সেখানে নিময় অনুযায়ী ১০ টাকা ভাড়া থাকলেও তার কাছে থেকে ২৫ টাকা ভাড়া আদায় করেছে হেলপার।


এছাড়া সিএনজি অটোরিকশা চালকরাও ভাড়া বৃদ্ধি করে দিয়েছেন। রহিম মিয়া নামের এক সিএনজি চালক জানান, জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় এসেছেন। তাই একটু বেশি ভাড়া আদায় করেছেন তিনি।


এদিকে, আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তা অবরোধ করার চেষ্টা চালিয়েছে পরিবহন শ্রমিকরা।


বিবার্তা/খলিল/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com