স্ত্রীসহ সাবেক আমদানি-রপ্তানি নিয়ন্ত্রকের বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ০৭ মে ২০২৩, ২০:৩৫
স্ত্রীসহ সাবেক আমদানি-রপ্তানি নিয়ন্ত্রকের বিরুদ্ধে দুদকের মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমদানি-রপ্তানি নিয়ন্ত্রকের দপ্তরের সাবেক নিয়ন্ত্রক মুন্সী রুহুল আমীনের বিরুদ্ধে প্রায় দুই কোটি টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


এ ছাড়া, ৯৩ লাখ ১৪ হাজার ৪২৩ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন তি‌নি। এসব সম্পদ তি‌নি তার স্ত্রী কানিজ ফাতেমার না‌মে জমা রে‌খে‌ছেন। দুদ‌কের অনুসন্ধা‌নে এর সত্যতা মিলেছে। জ্ঞাত আয়-ব‌হির্ভূত সম্পদ অর্জন ও তথ‌্য গোপন করার অভি‌যো‌গে মুন্সী রুহুল আমীন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামালা ক‌রে‌ছে দুদক।


সম্প্রতি দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬ (২) এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে এক কোটি ৭৫ লাখ ৮ হাজার ৬০১ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এ ছাড়া, ৯৩ লাখ ১৪ হাজার ৪২৩ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলেও এজাহারে বলা হয়েছে।


মামলায় স্বামীর অবৈধভাবে অর্জিত সম্পদকে বৈধতা দানের উদ্দেশে সরাসরি সহায়তা করার অভিযোগে কানিজ ফাতেমাকে প্রথম আসামি করা হয়েছে। এ মামলায় স্বামী রুহুল আমীনকে দ্বিতীয় আসামি করা হয়েছে।


কানিজ ফাতেমার বিরুদ্ধে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়ায় সম্পদ বিবরণীর নোটিশ দিলে ২০২০ সালে ২১ ডিসেম্বর তিনি সম্পদ বিবরণী দুদকে দাখিল করেন। যেখানে তিনি এক কোটি ৭০ লাখ ৫৮ হাজার ৮৭৭ টাকার সম্পদ প্রদর্শন করেন। যার মধ্যে ৯৩ লাখ ১৪ হাজার ৪২৩ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলে দুদক প্রমাণ পেয়েছে। এ ছাড়া, অনুসন্ধানকালে এক কোটি ৭৫ লাখ ৮ হাজার ৬০১ টাকার সম্পদের কোনও বৈধ উৎস পাওয়া যায়নি।


এজাহারে বলা হয়, এসব সম্পদ মূলত তার স্বামী মুন্সী রুহুল আমীনের অবৈধভাবে অর্জিত, যা তার নামে স্থানান্তরিত হয়। অনুসন্ধানকালে প্রাথমিকভাবে এর সত্যতা পাওয়া যায় বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com