সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, কারো হস্তক্ষেপের সুযোগ নেই: আইনমন্ত্রী
প্রকাশ : ০২ মে ২০২৩, ০০:৩৪
সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, কারো হস্তক্ষেপের সুযোগ নেই: আইনমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নির্বাচন কমিশনের অধীনে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এখানে কারো হস্তক্ষেপের সুযোগ নেই।


সোমবার (১ মে) ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষকবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি এ মতবিনিময় সভা আয়োজন করে।


আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যারা ক্ষমতায় এসেছিল তারা আমাদের শিশুদের, ছাত্রছাত্রীদের বিকৃত ইতিহাস শিখিয়ে দেশটাকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল। তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের চেতনা ধংস করে দিতে চেয়েছিল। শেখ হাসিনা তাদের সেই স্বপ্ন ধংস করেছেন। শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। আমরা উন্নয়নের মহাযাত্রায় সামিল। ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত রাষ্ট্র।


তিনি বলেন, দুর্নীতির দায়ে তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়েরকৃত মামলায় খালেদা জিয়ার কারাদণ্ড হয়েছে। তবে জননেত্রী শেখ হাসিনার মহানুভবতায় তাকে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি দেওয়া হয়। এখন বলে তাকে বিদেশে চিকিৎসা করতে হবে।


আনিসুল হক বলেন, তারা (বিএনপি) বিদেশিদের অর্থাৎ, আমেরিকা-যুক্তরাজ্যের সাহায্য চায়। দেশে নির্বাচনে হস্তক্ষেপ করতে সেখানে নালিশ দেয়। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে, সংবিধান অনুযায়ী। এখানে কারো হস্তেক্ষেপের সুযোগ নেই।


মন্ত্রী বলেন, তারা এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত। দেশে আবারও জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি শুরু হতে পারে। সকলকে চোখ-কান খোলা রাখতে হবে।


তিনি আরও বলেন, শিক্ষকরা দেশের অমূল্য সম্পদ। আপনারাই পারেন সত্যটুকু প্রকাশ করে জাতিকে সঠিক পথ দেখাতে। এ জন্য প্রাথমিক শিক্ষকদের অনেক দায়িত্ব-কর্তব্য রয়েছে।


উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এইচ এস সারোয়ারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খান।


মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন প্রধান শিক্ষক জহিরুল ইসলাম স্বপন, আয়েশা বেগম, গোলাম রব্বানী, নাজির আহমেদ, আমজাদ হোসেন, ফুল মিয়া ও শাহাদত হোসেন। এ সময় দলীয় নেতৃবৃন্দসহ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com