আগামীকাল সন্ধ্যায় বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে আসবেন নব নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৩, ১৩:৩২
আগামীকাল সন্ধ্যায় বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে আসবেন নব নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামীকাল সন্ধ্যায় বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে প্রবেশ করবে নতুন নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।


আনুষ্ঠানিকভাবে ওঠার আগে বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি সকাল ১১টার দিকে বঙ্গভবনের ঐতিহাসিক দরবার হলে  শপথ পাঠ করাবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


রাষ্ট্রপতির সচিব মো. জয়নাল আবেদীন বিবার্তাকে বলেন,  শপথ গ্রহণের পরপরই রাষ্ট্রপতির বহরে নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবন ত্যাগ করবেন নিজের গুলশানের বাসভবনের উদ্দেশ্য।  তারপর বঙ্গভবনে সদ্য মেয়াদ শেষ করা রাষ্ট্রপতিকে দেয়া হবে রাজকীয় বিদায়।


তিনি আরো বলেন,  সন্ধ্যায় আবার রাষ্ট্রপতির বহরে আনুষ্ঠানিকভাবে প্রবেশ নতুন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন । নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি প্রবেশের আগে গার্ড অব অনার দেয়ার রীতি থাকলে রাত হওয়ায় সেটা ২৪ তারিখ দেয়া স়ম্ভব হবে না। গার্ড অব অনারটি ২৫ তারিখ সকালে দেয়া হবে বলেও জানান তিনি।


"নতুন রাষ্ট্রপতির জন্য প্রস্তুত রাখা হয়েছে বঙ্গভবনের সকল কিছু।  সন্ধ্যায় বঙ্গভবনে প্রবেশের পর ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন বঙ্গভবনের আপন বিভাগ ও জনবিভাগ কর্মকর্তাগণ," তিনি আরো জানান।


মুক্তিযোদ্ধা ও মাঠপর্যায়ের রাজনীতিবিদ মো. সাহাবুদ্দিন ২১তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হবেন। রাষ্ট্রপতি হামিদ সাবেক রা
রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মৃত্যুর পর ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসাবে ৪১ দিনসহ টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি হিসাবে ১০ বছর ৪১ দিন অতিবাহিত করার পরে অবসরে যাচ্ছেন।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com