উত্তাপ ছড়াচ্ছে সকালের সূর্য, ঢাকায় বৃষ্টি হতে পারে আজ
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩, ১১:৩০
উত্তাপ ছড়াচ্ছে সকালের সূর্য, ঢাকায় বৃষ্টি হতে পারে আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সকালের রোদ ঝলমলে ঢাকার আকাশে মেঘ বা বৃষ্টির কোনো আলামত বোঝা যায়নি। পরিষ্কার আকাশে সকালের সূর্য বেশ উত্তাপ ছড়াচ্ছে। বোঝা যাচ্ছে, অন্য দিনগুলোর মতো বুধবারও তাপমাত্রা রেকর্ড ছুঁতে পারে।


তবে আগামী শুক্র ও শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও তা হবে সামান্য। এ সময় দেশের বিভিন্ন অঞ্চলে প্রবাহিত তাপপ্রবাহ অব্যাহত থাকার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


বুধবার (১৯ এপ্রিল) ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে সীমিত পরিসরে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।


আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, আগামী শুক্র ও শনিবার রাজধানীতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে তা সামান্য। গত দুই দিনে তাপমাত্রা কিছুটা কমলেও তা গরমের অস্বস্তি কমাতে পারছে না।


আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, তাপমাত্রা কমেছে ঠিকই, কিন্তু একই সঙ্গে বাতাসে জলীয় বাষ্প বেড়েছে। জলীয় বাষ্প বাড়লে আর্দ্রতা বাড়ে। আর্দ্রতা বাড়লে অস্বস্তি বাড়ে।


গতকাল মঙ্গলবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজশাহীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস।


গত ১৫ এপ্রিল রাজধানীতে ৫৮ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি উত্তপ্ত দুটি দিনের একটি ছিল। এসময় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল। আবহাওয়াবিষয়ক আন্তর্জাতিক সংস্থা আকু ওয়েদারের হিসাবে, গতকাল মঙ্গলবার ঢাকার তাপমাত্রার পারদ ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস চড়লেও মানুষের শরীরে এর অনুভূতি ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com