শিরোনাম
সবার দৃষ্টি রাষ্ট্রপতির ভাষণের উপর
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ১৩:৩২
সবার দৃষ্টি রাষ্ট্রপতির ভাষণের উপর
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

রীতি অনুযায়ী বছরের প্রথম সংসদ অধিবেশন শুরুর দিনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি। এরইমধ্যে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন বিষয়ে সবগুলো দলের সঙ্গে সংলাপ করেছেন তিনি।


রাষ্ট্রপতির ভাষণে নির্বাচন কমিশন গঠন বিষয়ে কোন ইঙ্গিত থাকতে পারে। এতে আশার আলো দেখছেন দেশের রাজনৈতিক দলগুলো।


রবিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ যে ভাষণ দেবেন তাতে সংলাপ পরবর্তী সমাধানের বিষয়ে আশাবাদী রাজনৈতিক দলগুলোরশীর্ষ নেতারাও।


এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বিবার্তাকে বলেন, মহামান্য রাষ্ট্রপতি জাতির বিবেক। এই চলমান সঙলাপের আহবান বিএনপিই করেছিলো। রাষ্ট্রপতি এতে সাড়া দিয়েছেন। আমরা বিশ্বাস করি উনি দেশের ১৬ কোটি মানুষের স্বার্থে এবং একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে কার্যকরী ভূমিকা রাখবেন। আমরা আশা করি, রাষ্ট্রপতি তার সংসদের ভাষণে এবিষয়ে দিক নির্দেশনা দিবেন।


সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বিবার্তাকে বলেন, আমরা আশাবাদী নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সকলের মতামতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য সমাধান দিতে পারবেন। তবে এ বিষয়ে সরকারকেও আরো উদার হতে হবে। আমার ব্যক্তিগত ধারণা রাষ্ট্রপতি সংসদের ভাষণে এ ব্যাপারে নিশ্চয়ই কোন ইতিবাচক বক্তব্য রাখবেন।


২০দলীয় জোটের শরীক এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বিবার্তাকে তার অভিমত প্রকাশ করে বলেন, রাষ্ট্রপতিকে এই বিষয়ে একটি সুষ্ঠু সমাধান দিতে হবে। তার (রাষ্ট্রপতি) দিকে তাকিয়ে আছে গোটা জাতি। রাষ্ট্রপতির সঠিক সিদ্ধান্তই দেশকে আবার একটি স্থিতিশীল পরিবেশে নিয়ে যেতে পারে।


বিবার্তা/বিপ্লব/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com