শিরোনাম
জনস্বার্থকে অগ্রাধিকার দিন : রাষ্ট্রপতি
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ২১:২৫
জনস্বার্থকে অগ্রাধিকার দিন : রাষ্ট্রপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, নীতি ও আদর্শ থেকে রাজনীতিতে যদি অর্থ-সম্পদ এবং পদবি বেশি গুরুত্ব পায়, তাহলে রাজনীতি কলুুষিত হয়ে পড়ে।


জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর ওসমানী মিলনায়তনে এক আলোচনা সভায় রাষ্ট্রপতি এ কথা বলেন।


রাষ্ট্রপতি বলেন, রাজনীতিতে উত্থান-পতন আছে এবং রাজনীতিবিদদেরকে এটি মেনে নিয়েই তাদের লক্ষ্যে পৌঁছতে হবে। রাজনীতিতে জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।


তিনি বলেন, ব্যক্তিগত ও দলীয় স্বার্থের পরিবর্তে দেশের স্বার্থকে অগ্রাধিকার দেয়ার জন্য আমি রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। জনগণের স্বার্থকে অগ্রাধিকার দিলে দেশ এগিয়ে যাবে।


এম মনসুর আলীর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, ক্ষমতার খুব কাছাকাছি থাকা সত্ত্বেও তিনি সৎ ও লোভমুক্ত মানুষ ছিলেন। ইচ্ছে করলে তিনি বিলাসবহুল জীবন যাপন করতে এবং বিপুল সম্পদের অধিকারী হতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন।


আবদুল হামিদ বলেন, দেশের স্বার্থই প্রথম- মনসুর আলী রাজনীতির এই মৌলিক নীতিতে বিশ্বাসী ছিলেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর তিনি জীবন দিয়েছেন, কিন্তু বঙ্গবন্ধু ও বাঙালি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেননি।


রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতাকে হত্যার পর খুনিরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত এবং মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতে শুরু করে। কিন্তু স্বাধীনতার স্বপক্ষের জনগণ এ চক্রান্ত রুখে দেয়।


স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আলোচনায় অন্যান্যের মধ্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, শহীদ এম মনসুর আলী স্মৃতি পরিষদের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু ও এম মনসুর আলীর নাতি তানভির শাকিল জয়ও বক্তৃতা করেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com