শিরোনাম
‘আশা করি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে’
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১৩:৫৯
‘আশা করি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলায় নিম্ন আদালতের দেয়া রায় উচ্চ আদালতেও বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা পরিষদের উদ্যোগে বিএনপি-জামায়াতের বর্বরোচিত তাণ্ড ও অগ্নি সন্ত্রাসের খণ্ডচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।


নিম্ন আদালতে দেয়া রায়ের বিষয়ে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন,নারায়ণগঞ্জের সাত খুন মামলায় আদালত যে ঐতিহাসিক রায় দিয়েছেন, আশা করি নিম্ন আদালতের এ রায় উচ্চ আদালতেও একই থাকবে।


তিনি বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। এ সরকারের আমলে ন্যায়বিচার যে হয়, সাত খুনের মামলার এ রায়ই তার প্রমাণ। অপরাধ করে কেউ পার পাবেন না। সে যতই প্রভাবশালী হোক। এ দেশে আর বিচারহীনতা সম্ভব নয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাদের আরও বলেন, বাংলাদেশে উগ্রবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিষবৃক্ষটি কিন্তু অনেক শাখা প্রশাখা বিস্তার করেছে। এই বিষবৃক্ষকে রাতারাতি উপরে ফেলা সম্ভব নয়। উপরে ফেলতে হলে সকল বাঙালির আস্থার প্রতিক শেখ হাসিনার সাথে ঐক্যবদ্ধ হতে হবে। খণ্ড খণ্ড ভাবে সম্ভব নয়।


বিএনপির সাথে সংলাপের সম্ভবনা নাকচ করে তিনি বলেন, দুই নেত্রীকে যারা এক সাথে বসাতে চান, আমি তাদের বলবো, পূর্বের ঘটনা গুলো মনে করুন। দেশের প্রধানমন্ত্রী টেলিফোন করে দাওয়াত করেছিলেন, কি ব্যবহার করা হয়েছে তা আপনারা সবাই জানেন। ছেলে হারা মাকে শান্তনা দিতে প্রধানমন্ত্রী গিয়ে ফিরে এসেছেন। কার সাথে সংলাপ?


তিনি আরো বলেন, তারা রাষ্ট্রপতির সাথে সংলাপ করে খুশি হয়েছে। মহামান্য রাষ্ট্রপতির কাছে তারা কিন্তু নির্বাচন কমিশন গঠনের জন্য আইন করার কথা বলেননি। আমরা বলেছি। আর তারা চান সমযোতা।


দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি জামাতের অগ্নি সন্ত্রাসের আহত অনুষ্ঠানে উপস্থিত কয়েকজনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের পঙ্গুত্ব নিয়ে আমরা রাজনীতি করতে চাই না। আমরা মানবিক দিকটাকেই গুরুত্ব দিচ্ছি এবং দিব।


আওয়ামী লীগের প্রচার প্রকাশনা পরিষদের সদস্য সচিব ও প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদ শাহে আলম মুরাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লা প্রমূখ।


বিবার্তা/ওরিন/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com