শিরোনাম
জাতীয় প্রেস ক্লাবে নির্বাচনী উত্তাপ
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৮:১৪
জাতীয় প্রেস ক্লাবে নির্বাচনী উত্তাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনী জ্বরে কাঁপতে শুরু করেছে জাতীয় প্রেস ক্লাব। ইতিমধ্যে মনোনয়নপত্র জমা দানের পালা শেষ। ১৯ ডিসেম্বর প্রকাশিত হবে চূড়ান্ত প্রার্থীতালিকা।


জানা গেছে, জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে অতীতে সবসময় দু'টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার করছে তিনটি। সরকারসমর্থক সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলেও বিএনপি ও জামায়াতসমর্থকরা এবার দু'ভাগে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে।


সরকারসমর্থক প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমীন। এছাড়া কোষাধ্যক্ষ পদে কার্ত্তিক চ্যাটারজি (বাসস) এবং যুগ্ম-সম্পাদক পদে আশরাফ আলী (নয়া দিগন্ত) ও শাহেদ চৌধুরী (সমকাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।


বিএনপি ও জামায়াতসমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে এম এ আজিজ ও কাদের গনি চৌধুরী। এছাড়া কোষাধ্যক্ষ পদে কাজী রওনক হোসেন এবং যুগ্ম-সম্পাদক পদে নাজমুল আশরাফ ও ইলিয়াস খান প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।


এছাড়া এককভাবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী (বাসস)।


বিএনপি ও জামায়াতসমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে খন্দকার মনিরুল আলম ও আবদূর রহমান খান। কোষাধ্যক্ষ পদে আছেন সরদার ফরিদ আহমেদ।


আনুষ্ঠানিকভাবে শুরু না হলেও অনানুষ্ঠানিক প্রচারকাজ ইতিমধ্যে জমে উঠেছে। ভোটারদের কাছে এসএমএস পাঠানোর পাশাপাশি ক্লাব ক্যান্টিনে, লাউঞ্জে, লাইব্রেরিতে দেখা হলেই হাসিমুখে এগিয়ে এসে দোয়া ও ভোট কামনার চিরাচরিত নির্বাচনী কার্যক্রম বেশ জোরেশোরেই চলছে। সব মিলিয়ে শীতের মাসে জাতীয় প্রেস ক্লাব ভালোই উত্তাপ ছড়াচ্ছে আসন্ন নির্বাচন। ক্যান্টিন ও লাউঞ্জে চায়ের কাপে উঠছে তুফান। আলোচনা হচ্ছে কারা জিততে যাচ্ছে। আলোচনায় আসছে নানা মত ও ভিন্নমত।


তবে সব মত-ভিন্নমতের ফয়সালা দেবেন সাধারণ সদস্যরা; ৩১ ডিসেম্বরের নির্বাচনে।


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com