শিরোনাম
প্রেসক্লাব যশোরের নির্বাচন সম্পন্ন
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৬, ২০:৩৪
প্রেসক্লাব যশোরের নির্বাচন সম্পন্ন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান টুকুন এবং এসএম তৌহিদুর রহমান।


দৈনিক যশোরের সম্পাদক জাহিদ হাসান টুকুনের প্রাপ্ত ভোট ৫৬। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী একরাম-উদ-দ্দৌলা পেয়েছেন ৩০ ভোট।


সম্পাদক পদে দৈনিক সমকাল ও চ্যানেল টুয়েন্টি ফোরের স্টাফ করসপনডেন্ট এসএম তৌহিদুর রহমান ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীর পেয়েছেন ৪০ ভোট।


সহ-সভাপতি পদে দৈনিক স্পন্দনের মফস্বল সম্পাদক মনোতোষ বসু আবারো নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৫২। এই পদে দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু ৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদের আরেক প্রতিদ্বন্দ্বী লোকসমাজের সহকারী বার্তা সম্পাদক শেখ আব্দুলাহ হুসাইন পেয়েছেন ৩১ ভোট।


যুগ্ম সম্পাদকের দুইটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪ জন। এদের মধ্যে দৈনিক স্পন্দনের সহ সম্পাদক, বিবার্তা২৪.নেট ও প্রতিদিনের সাংবাদ’র যশোর প্রতিনিধি এইচআর তুহিন ৫২ ভোট এবং দৈনিক গ্রামের কাগজের জুয়েল মৃধা ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


এই পদের অপর দুই প্রতিদ্বন্দ্বী এনএনবির যশোর জেলা প্রতিনিধি জাহিদুল কবির মিল্টন পেয়েছেন ৩৭ ভোট এবং দৈনিক সময়ের খবরের যশোর প্রতিনিধি জাহিদ আহমেদ লিটন পেয়েছেন ২২ ভোট।


কোষাধ্যক্ষ পদে ৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন দৈনিক স্পন্দনের নিজস্ব প্রতিবেদক কাজী আশরাফুল আজাদ। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিটিভির জেলা প্রতিনিধি ওহাবুজ্জামান ঝন্টু পান ৪০ ভোট।


দপ্তর সম্পাদক পদে ঢাকা ট্রিবিউনের যশোর জেলা প্রতিনিধি তৌহিদ জামান ৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী গ্রামের কাগজের বিশেষ প্রতিনিধি দেওয়ান মোর্শেদ আলম পেয়েছেন ৩৯ ভোট।


সদস্যের ৬টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১ জন। এরমধ্যে কালের কণ্ঠের ফটো সংবাদিক ফিরোজ গাজী ৫৬ ভোট, এনটিভির স্টাফ করসপনডেন্ট ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম সজল ৫৩ ভোট, জিটিভির তহীদ মনি ৫২ ভোট, দেশ টিভির জেলা প্রতিনিধি আমিনুর রহমান মামুন ৪৭ ভোট, বাসস ও বাংলাদেশ বেতারের যশোর প্রতিনিধি এবং দৈনিক স্পন্দনের নিজস্ব প্রতিবেদক সাজ্জাদ গণি খান রিমন ৪১ ভোট এবং বণিক বার্তার যশোর প্রতিনিধি এবং দৈনিক স্পন্দনের নিজস্ব প্রতিবেদক আব্দুল কাদের ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের ১৫টি পদের বিপরীতে ১৪টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বাকি একটি পদ সমাজসেবা ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক স্পন্দনের চিফ রিপোর্টার মিজানুর রহমান মুন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ক্লাবের মোট ৮৮ সদস্যের মধ্যে ৮৭জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন। এদিন সকাল থেকে প্রাপ্ত ফলাফল ঘোষণার আগ পর্যন্ত যশোরের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ভিড় করেন প্রেসক্লাব প্রাঙ্গণে।


ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী আব্দুস শহিদ লাল ফলাফল ঘোষণা করেন। তার সাথে ছিলেন সদস্য সচিব মোস্তাফিজুর রহমান কাবুল এবং সদস্য হিসাবে ছিলেন জেলার সিনিয়র তথ্য কর্মকর্তা গাজী জাকির হোসেন।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com