কোন ধরনের পোশাক পরলে মোটা লাগবে না?
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১১
কোন ধরনের পোশাক পরলে মোটা লাগবে না?
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

মোটা কমাতে কম কসরত করছেন না! কিন্তু ফল মনের মতো পাচ্ছেন কই? 


ডায়েট থেকে শরীরচর্চা, যে কোনও উপায়ে রোগা হতে চাইলে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়। রাতারাতি ফল পাওয়া যায় না আর চটজলদি ফলের আশায় সাপ্লিপেন্টের উপরে ভরসা রাখলে আখেরে কিন্তু শরীরের ক্ষতিই হয়।


পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! কেমন পোশাক পরলে শুকনো দেখতে লাগবে, জেনে নিন তাহলে,


১) লম্বালম্বি স্ট্রাইপের পোশাকে কিন্তু রোগা দেখতে লাগে। তাই টপ, জ্যাকেট, কুর্তি বাছাই করার ক্ষেত্রে লম্বালম্বি স্ট্রাইপযুক্ত পোশাককেই বেশি গুরুত্ব দিন। এর পাশাপাশি লম্বা হার, গলায় স্কার্ফ পরলেও দেখতে রোগা লাগে।


২) ঢিলেঢালা পোশাক এড়িয়ে চলুন। টপ হোক বা শার্ট, অনেকেই ঢিলেঢালা পোশাক পরতে পছন্দ করেন। রোগা দেখাতে চাইলে আলমারি থেকে সেই পোশাকগুলি বাতিল করতে হবে। শরীরের সঙ্গে লেগে থাকবে এমন পোশাক বাছাই করুন। তবে, এমন পোশাকও পরা যাবে না যাতে হাঁসফাঁস লাগপবে।


৩) গাঢ় রঙের পোশাক পরলে রোগা দেখায়। তাই শপিংয়ে গেলে এ বার থেকে কালো, নীল, মেরুন, বটেল গ্রিন রঙের পোশাকগুলি বাছাই করবেন। রোগা দেখানোর সহজ এই টোটকা কিন্তু বেশ কাজে আসে।


৪) বেল্ট পরলেও আপনার কোমর স্বাভাবিকের তুলনায় সরু দেখায়। ইদানীং ফ্যাশনে মেটাল বেল্ট খুব ‘ইন’। পাশ্চাত্য পোশাক হোক কিংবা সাবেকি, যে কোনও পোশাকের সঙ্গেই এই ধরনের বেল্ট ভাল মানায়। ড্রেস, আনারকলি কিংবা শাড়ি— বেল্টের সঙ্গে পরলে আপনাকে রোগা দেখাবে।


৫) রোগা দেখাতে চাইলে সঠিক অন্তর্বাস বাছাই করা ভীষণ জরুরি। সাধারণ অন্তর্বাস ছাড়াও আপনার আলমারিতে বিভিন্ন ধরনের শেপওয়্যার রাখতে পারেন। থলথলে ভুঁড়ি লুকিয়ে রাখতে কিংবা মোটা থাই না দেখাতে চাইলে এগুলি বেশ কাজে দেয়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com