ইকুয়েডর টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে বন্দুকধারীর হামলা
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১৫:৪৫
ইকুয়েডর টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে বন্দুকধারীর হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আমেরিকার দেশ একুয়েডরে সরাসরি সম্প্রচার চলাকালে মুখোশধারী বন্দুকধারীরা একটি টেলিভিশন স্টুডিওতে জোর করে ঢুকে পড়ে আতঙ্কিত কর্মীদের হুমকি-ধামকি দিয়েছে। দেশটির গুয়াইকিল শহরে টিসি নামের ওই টেলিভিশন স্টেশনে রুদ্ধশ্বাস এ ঘটনা ঘটে।


এক দুর্ধর্ষ অপরাধী কারাগার থেকে পালিয়ে যাওয়ার পর ৬০ দিনের জরুরি অবস্থা জারির পরদিন এমন ঘটনা ঘটল। ঘটনার প্রায় আধা ঘণ্টা পর ওই স্টুডিওতে ঢোকে পুলিশ সদস্যরা। পরে হামলাকারী ১৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এ ঘটনায় প্রাণ হারাননি কেউ।


বন্দুকধারীরা স্টুডিওটি দখল করে নেয়ার পর আরও প্রায় ২০ মিনিট ধরে লাইভ সম্প্রচার চলে। বন্দুকধারীরা সবাই মাঙ্কিটুপি পরা ও অধিকাংশই কালো পোশাকে ছিল। মেঝেতে বসা টেলিভিশন কর্মীরা তাদের গুলি না করার জন্য কাকুতি মিনতি করছিল।


হামলাকারীরা ওই অনুষ্ঠানের কর্মীদের মেঝেতে শুয়ে ও বসে পড়তে বাধ্য করে। সেখানে তারা গুলি চালায়। এ সময় এক নারীকে বলতে শোনা যায়, গুলি করবেন না, দয়া করে গুলি করবেন না। একপর্যায়ে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে পড়ে। এর আধা ঘণ্টা পর পুলিশ সেখানে যায়।


পুলিশ জানিয়েছে, টেলিভিশন স্টেশনটি থেকে কর্মীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।


অপরদিকে একই দিন দেশটির বিভিন্ন শহরে বিস্ফোরণ ৭ জন পুলিশ সদস্যকে অপহরণ করে অপরাধী চক্রটি। একটি ভিডিওতে দেখা গেছে, অপহৃত এক পুলিশ সদস্যকে দিয়ে প্রেসিডেন্টের উদ্দেশে একটি লিখিত বক্তব্য পড়ানো হয় যাতে তাকে দিয়ে বলানো হয়, আপনি (প্রেসিডেন্ট) যুদ্ধ ঘোষণা করেছেন, আপনি যুদ্ধই পাবেন।


সাম্প্রতিক বছরগুলোতে ইকুয়েডরের কারাগারগুলোতে বন্দিদের মধ্যে সহিংসতা বেড়ে গেছে। এরা মূলত বিভিন্ন গ্যাংয়ের সদস্য। ফলে প্রায়ই বন্দিদের মধ্যে হত্যার ঘটনা ঘটে। ইকুয়েডরের কারাগারে ছড়িয়ে পড়া অনেক মারাত্মক দাঙ্গা এবং কারাগারের মধ্যে সহিংসতার পেছনে ‘চোনেরোস’ নামে একটি শক্তিশালী গ্যাং কাজ করছে বলে ধারণা করা হচ্ছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com