ভারত ভ্রমণে সতর্কতা জারি করল ইসরায়েল
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৭:২০
ভারত ভ্রমণে সতর্কতা জারি করল ইসরায়েল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের রাজধানী দিল্লিতে ইসরায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণের পর নিজ দেশের নাগরিকদের জন্য ভারতে ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা জারি করেছে ইসরায়েল।


মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে এ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে।


ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানায়, নাগরিকদের ভারত ভ্রমণের ক্ষেত্রে লেভেল-২ ভ্রমণ সতর্কতা জারি করেছে ইসরায়েল।


ফলে ভারতে ভ্রমণকালে (শপিংমল এবং বাজার) এবং পশ্চিমা-ইহুদি এবং ইসরায়েলিদের পরিবেশনকারী হিসেবে চিহ্নিত স্থানগুলোতে যাওয়া এড়ানোর চেষ্টা করার জন্য সতর্ক করা হয়েছে। এছাড়া ইসরায়েলি নাগরিকদের জনাকীর্ণ স্থানে, পাবলিক প্লেসে (রেস্তোরাঁ, হোটেল, পাব, ইত্যাদিসহ) উচ্চ সতর্কতা অবলম্বন করার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি ভিড় এড়িয়ে উচ্চ স্তরের সতর্কতা বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে।


নির্দেশনায় প্রকাশ্যে ইসরায়েলি প্রতীক প্রদর্শন থেকে বিরত থাকতে বলা হয়েছে। অনিরাপদ বড় ইভেন্টগুলোতে অংশ না নিতে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভ্রমণপথের পাশাপাশি ছবি এবং রিয়েল-টাইম শেয়ার এড়ানোর পরামর্শ দেয়া হয়েছে।


এর আগে, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় দিল্লিতে ইসরাইল দূতাবাসের কাছে ‘বড় ধরনের’ বিস্ফোরণের শব্দ শোনা যায়। ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। অন্যদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ ও এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেটিভ এজেন্সি) কর্তারা। তারা সেখানে তল্লাশি চালালেও বিস্ফোরণের কোনো আলামত খুঁজে পায়নি।


দিল্লির দমকল বিভাগের পরিচালক অতুল গর্গ জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ দিল্লির চাণক্যপুরী এলাকায় অবস্থিত ইসরায়েল দূতাবাসের পেছনের ফাঁকা জমিতে বিস্ফোরণ হয়েছে দাবি করে দমকল বিভাগে একটি বেনামি ফোন আসে। ফোন করা ব্যক্তির নাম ও পরিচয় এখনও জানা যায়নি। কী কারণে তিনি ফোনে এই খবর দিলেন তাও জানা যায়নি। তবে ঘটনার তদন্ত শুরু হয়েছে। এখনও পর্যন্ত ঘটনাস্থল থেকে বিস্ফোরক পাওয়া যায়নি। তবে দূতাবাসের পাশের ফাঁকা জমিতে বিস্ফোরণ জাতীয় কিছু একটা হয়েছে, তা নিশ্চিত।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com