প্রথমবার পাকিস্তানের নির্বাচনে এবার লড়বেন হিন্দু নারী
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ২০:১৮
প্রথমবার পাকিস্তানের নির্বাচনে এবার লড়বেন হিন্দু নারী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের আসন্ন নির্বাচনে লড়বেন সাভেরা প্রকাশ নামের একজন হিন্দু নারী। দেশটিতে প্রথমবারের মতো হিন্দু নারী প্রার্থী হচ্ছেন তিনি। শনিবার (২৩ ডিসেম্বর) খাইবার পাখতুনখোয়ার বুনের জেলার পিকে-২৫ সাধারণ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।


পাকিস্তান পিপলস পার্টির হয়ে নির্বাচনে অংশ নেবেন সাভেরা প্রকাশ। ৩৫ বছর বয়সী সাভেরা পেশায় একজন চিকিৎসক। তিনি বুনে জেলায় পিপিপি নারী শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।


২০২২ সালে আবতাবাদ ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ থেকে স্নাতক পাশ করেন সাভেরা। এরপর পিপিপির বুনের জেলার মহিলা শাখার সাধারণ সম্পাদক হন তিনি।


পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে সাভেরা বলেন, তিনি তার বাবা ওম প্রকাশের পদাঙ্ক অনুসরণ করতে চান। এলাকার দরিদ্রদের জন্য কাজ করতে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। সাভেরার বাবা ওম প্রকাশও পিপিপি সক্রিয় সদস্য।


নিজের পরিবার ও চিকিৎসা পেশার কথা তুলে ধরে সংবাদমাধ্যমকে বলেন, মানুষের সেবা করা আমার রক্তে আছে।


তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোর অপর্যাপ্ত সেবা ব্যবস্থা এই নির্বাচনে লড়ার প্রত্যয় যুগিয়েছে। আশা করেন নির্বাচিত হলে সরকারি স্বাস্থ্যখাতে পরিবর্তনের জোর চেষ্টা চালাবেন।


এছাড়া তিনি জানান, প্রথম থেকেই তিনি নারী উন্নয়ন, নিরাপত্তা ও অধিকারের বিষয়ে সোচ্চার ছিলেন। নির্বাচনে জয়ী হলে মহিলাদের অধিকার রক্ষা ও সামগ্রিক উন্নয়নের ওপরই বিশেষ জোর দেবেন।


পাকিস্তানে ২০২৪ সালের ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচন হওয়ার কথা। এ লক্ষ্যে ২৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই নির্বাচনে পিপিপির হয়ে ইতিহাস গড়তে চান পেশায় চিকিৎসক সাভেরা প্রকাশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com