অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে আকস্মিক বন্যা
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ২০:০০
অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে আকস্মিক বন্যা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে বুধবার (২৯ নভেম্বর) থেকে বৃষ্টির কারণে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। জাতীয় আবহাওয়া ব্যুরো জানিয়েছে, ভিক্টোরিয়া রাজ্যেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


আবহাওয়াবিদ অ্যাঙ্গাস হাইনস জানান, নিউ সাউথ ওয়েলসের দক্ষিণ-পূর্ব অংশের জন্য এই মুহুর্তে এখনও তীব্র আবহাওয়া সতর্কতা সক্রিয় রয়েছে। বৃহস্পতিবারের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত ভিক্টোরিয়াকে লক্ষ্য করে শুরু হবে। অবশ্যই বন্যা বৃষ্টিপাত বন্ধ হয়ে যাওয়ার পরেও ঝুঁকি বজায় থাকতে পারে।


রাষ্ট্রীয় সম্প্রচারকারী এবিসি-এর ভিডিওতে দেখা গেছে মোগো ব্রিজটি বন্যার পানিতে ধ্বংস হয়ে গেছে এবং সম্পতি রক্ষার্থে বালির ব্যাগ দিয়ে বাসিন্দাদের সাহায্য করার জন্য বালির ব্যাগ তৈরি করছে।


নিউ সাউথ ওয়েলস স্টেট ইমার্জেন্সি সার্ভিস সুপারিনটেনডেন্ট, ডালাস বার্নস জানান, উদ্বেগের বিষয় হচ্ছে বজ্রঝড় এবং সুপারসেলের পূর্বাভাস যা রাজ্যের উত্তর-পূর্ব অংশের দিকে আসতে পারে। সেই সুপারসেলগুলিতেও ক্ষতিকর দমকা হাওয়া এবং বড় থেকে বিশাল শিলাবৃষ্টি হতে পারে। "আমরা রাতারাতি বেশ কয়েকটি উদ্ধার কাজ চালিয়েছি। কোনো গুরুতর বিপদ ঘটে নাই। কেবল একটি গাড়ি যা বন্যার পানিতে চলে গেছে।


তিনি আরও বলেন, আমরা যা দেখতে পাবো তা হল আগামী ২৪ ঘণ্টা মধ্যে রাজ্যের দক্ষিণ-পূর্ব কোণে আরও ভারী বৃষ্টিপাত। আমরা দক্ষিণ উপকূলের বিভিন্ন স্থানে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের পূর্বাভাস পেয়েছি। অবশ্যই এর ফলে আরও আকস্মিক বন্যা হতে পারে।


নিউ সাউথ ওয়েলস স্টেট ইমার্জেন্সি সার্ভিস বুধবার বলেছে যে তারা সাতটি উদ্ধার কাজ চালিয়েছে। এছাড়া বজ্রঝড় রাজ্যের উত্তর-পূর্ব অংশে আসতে পারে বলে পূর্বাভাস রয়েছে।


এমন আকস্মিক বন্যায় সতর্ক রয়েছে আবহাওয়া বিভাগ। তবে বন্যায় কিছুটা ঝুঁকির মুখে মানুষের জীবন ও সম্পদ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com