চীনে খনি অফিসে আগুন, নিহত ২৫
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৬:১৩
চীনে খনি অফিসে আগুন, নিহত ২৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উত্তরাঞ্চলের শানশি প্রদেশে একটি কয়লা খনির অফিসে আগুন লেগে ২৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত অন্তত আরও ৫১ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।


১৬ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে ভবনটিতে আগুন লাগে।


স্থানীয় কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে চীনের গণমাধ্যম জানায়, আজ স্থানীয় সময় সকাল ৬টা ৫০ মিনিটে শানশি প্রদেশের লুলিয়াং শহরের লিশি জেলায় ইয়ংজু কয়লা কোম্পানির মালিকানাধীন একটি চারতলা ভবনে আগুন লাগে।


রাষ্টীয় গণমাধ্যম সিসিটিভি জানায়, আগুনের ঘটনায় ২৫ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ওই ভবন থেকে ৬৩ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ৫১ জনকে লুলিয়াংয়ের একটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। তবে আগুন লাগার কারণ সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি এবং এ বিষয়ে তদন্ত চলছে।


সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, আগুনের শিখা ওই ভবন থেকে ছড়িয়ে পড়ছে। এ ছাড়া ভবনের পার্কিংয়ের জায়গায় বেশ কিছু লোক জড়ো হয়ে আগুন জ্বলতে দেখছেন। এ সময় জরুরি বিভাগের লোকজনকে আগুন নেভানোর তৎপরতা চালাতে দেখা যায়।


আগুন লাগা ভবনটি চারতলা বিশিষ্ট। যার মালিকানায় রয়েছে ইয়ংজু নামে একটি প্রতিষ্ঠান। তবে এখনও অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।


চীনে অগ্নিকাণ্ডের ঘটনা অস্বাভাবিক নয়। প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার অভাবে চীনে শিল্পপ্রতিষ্ঠানে এ ধরনের দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। এজন্য দেশটির জনগণের মাঝে কর্মকর্তাদের নিয়ে ক্ষোভ রয়েছে। গত জুলাইয়ে দেশটির উত্তরপূর্বাঞ্চলে একটি স্কুলের জিমনেশিয়ামের ছাদ ধসে কমপক্ষে ১১ জন মারা যান। এপ্রিলে একটি হাসপাতালে আগুন লেগে মারা যান ২৯ জন। এ ছাড়া ২০১৫ সালে তিয়ানজিন শহরে একটি রাসায়নিক গুদামে বিস্ফোরণে মারা যান ১৬৫ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com