সিরিয়ার দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের হামলা
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৮:৫৩
সিরিয়ার দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়ার রাজধানী দামেস্ক ও দেশটির উত্তরাঞ্চলীয় শহর আলেপ্পোর প্রধান দুটি বিমানবন্দরে হামলা চালিয়েছে ইসরায়েল। ১২ অক্টোবর, বৃহস্পতিবার সিরিয়ার রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেলের খবরে ইসরায়েলি হামলার এই তথ্য জানানো হয়েছে।


স্থানীয় টেলিভিশন চ্যানেল শ্যাম এফএম বলছে, দামেস্ক এবং আলেপ্পোর প্রধান বিমানবন্দরে ইসরায়েলি হামলার প্রতিক্রিয়ায় সিরিয়ার সামরিক বাহিনী আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে। হামলায় আলেপ্পো বিমানবন্দরের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।


এছাড়া দামেস্ক বিমানবন্দরে হামলায় কোনও ক্ষয়ক্ষতি কিংবা হতাহত হয়েছে কিনা সে বিষয়ে কোনও তথ্য জানায়নি সংবাদমাধ্যমটি। ইসরায়েলি সামরিক বাহিনী এ ধরনের হামলার বিষয়ে সাধারণত মন্তব্য করে না। বৃহস্পতিবার হামলার অভিযোগের বিষয়ে তাৎক্ষণিকভাবে ইসরায়েলি সেনাবাহিনীর কোনও মন্তব্য পাওয়া যায়নি।


ইরান-সংশ্লিষ্ট সিরিয়ার গোষ্ঠীগুলোর বিরুদ্ধে গত কয়েক বছর ধরে হামলা চালিয়ে আসছে ইসরায়েল। বিভিন্ন সময়ে ইসরায়েলের সামরিক বাহিনী আলেপ্পো ও দামেস্কের প্রধান বিমানবন্দরে হামলা চালিয়েছিল।


সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, সিরিয়ায় ইরানি সরবরাহ বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে দামেস্ক এবং আলেপ্পোর প্রধান বিমানবন্দরে হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ায় ২০১১ সালে শুরু হওয়া গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রতি সমর্থন জানানোর পর থেকে দেশটিতে তেহরানের প্রভাব বেড়েছে।
হামাস-ইসরায়েলের চলমান যুদ্ধ ঘিরে প্রতিবেশীদের সৃষ্ট উত্তেজনার মাঝে দু-একদিনের মধ্যে সিরিয়া সফরে যাওয়ার কথা রয়েছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান। তার সেই সফরের আগে সিরিয়ার প্রধান দুই বিমানবন্দরে হামলা চালিয়েছে ইসরায়েল। বিমানবন্দরের কারিগরি দল ইসরায়েলি হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে কাজ শুরু করেছে বলে জানিয়েছে সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়। সূত্র: রয়টার্স


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com