করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩৬
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ১৮:২৯
করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১ জন মারা যান। ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৬৪ জনে।


১৫ জুলাই, শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ৮৮৫টি ল্যাবে মোট এক হাজার ৭২২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে একই সংখ্যক নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪৩ হাজার ৪৮৫ জনে।


গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৪ দশমিক ৯৯ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৯ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৮ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।


এদিকে, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৬৪ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ১০ হাজার ৩৮০ জনে।


২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করেনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত বছরের ৫ ও ১০ আগস্ট দু-দিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com