শিরোনাম
প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে খোলা চিঠি
প্রকাশ : ১০ জুন ২০১৭, ১৬:৫৯
প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে খোলা চিঠি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাননীয় নেত্রী,


আপনার জন্যেই আজ আমরা পৃথিবীর বুকে মাথা উঁচু করে কথা বলতে পারি। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বস্ত্রে স্বয়ংসম্পূর্ণ হয়ে রপ্তানিও করতে পারি এবং সারা পৃথিবীর বস্ত্রের যোগান দিচ্ছি (মেইড ইন বাংলাদেশ)। আজকে আপনার শাসনাধীন বাংলাদেশে গৃহহীন কেউ নেই,সমাজের সবথেকে দরিদ্র মানুষটিও চিকিৎসাহীন থাকে না,বছরের প্রথম দিন পিএসিসি-জেএসসিসহ সকল শিক্ষার্থীর হাতে বই পৌঁছে যাওয়ার মাধ্যমে এটা প্রমাণিত যে,আপনার সরকার সর্বোচ্চ শিক্ষাবান্ধব সরকার। উন্নয়ন-উৎপাদনে স্বাধীন বাংলাদেশের কোনো সরকারই আপনার সমতুল্য নয়।


মাননীয় নেত্রী,


আপনি জানেন যে,তরুণ প্রজন্ম যে দিকে ঝুঁকবে জনপ্রিয়তার পাল্লা সেদিকেই ভারী হবে। আপনি এই প্রজন্মের জন্য অনেক করেছেন । যেমন-
★ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় অতি সম্প্রতি কোটা পূর্ণ না হলে সাধারণ মেধা হতে নিয়োগের ব্যবস্থা করেছেন।
★পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষাকে নিয়মিত করেছেন,যা আগে কখনোই ছিল না ।
★ডাক্তারের অপ্রতুলতা কমানোর জন্য একসাথে প্রায় ৬ হাজার ডাক্তার নিয়োগের ব্যবস্থা করেছেন ।
★ মেডিকেল বিশ্ববিদ্যালয়, মেরিটাইম বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল বিশ্ববিদ্যালয় স্থাপন করে করেছেন।
★কওমী মাদ্রাসা শিক্ষাব্যবস্থাকে সাধারণ শিক্ষাব্যবস্থার সাথে অন্তর্ভুক্ত করে সর্বস্তরের শিক্ষার্থীদের প্রচলিত শিক্ষাব্যবস্থার আওতায় এনে এক অনন্য মাইলফলক তৈরি করেছেন।



লেখক : ভুঁইয়া মো: ফয়েজউল্লাহ মান‌িক,সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ


প্রিয় নেত্রী,


দেশে বর্তমানে প্রায় ২৬ লাখ শিক্ষিত বেকার রয়েছে। এদের মধ্যে প্রায় ৬ লাখ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে স্নাতক ডিগ্রী নেয়া। বর্তমান সময়ে তাদের কাছে বিষফোঁড়ার মতো হয়ে আছে বিভিন্ন চাকুরীর পরীক্ষার প্রশ্ন ফাঁস।


মাননীয় নেত্রী,


হয়ত আপনি জানেন না যে, বর্তমানে পিএসসি/জেএসসি/এসএসসি/এইচএসসি সহ প্রায় সকল পাবলিক পরীক্ষা এবং বিভিন্ন চাকুরীর পরীক্ষার প্রশ্ন ফাঁস এখন তরুণ প্রজন্মের কাছে বিষফোঁড়ার মতো।
এই গুটিকতক বিষয় আমাদের সকল অর্জনকেই ম্লান করে দিচ্ছে। এত উন্নয়ন ঢাকা পড়ে যাচ্ছে এই গুটিকয়েক অপ্রাপ্তির কাছে।


আরও একটি বিষয় আছে মাননীয় নেত্রী। বিদ্যমান কোটা পদ্ধতিরও রয়েছে বিরূপ প্রতিক্রিয়া। অথচ বিদ্যমান পদ্ধতিতে খানিকটা সংস্কার আনলেই পুরো তরুণ প্রজন্মে জোয়ার আসবে বর্তমান সরকারের পক্ষে। আর তরুণ প্রজন্ম যেদিকে ঝুঁকবে জনপ্রিয়তাও সেদিকে হেলে পড়বে।


মাননীয় নেত্রী,


উন্নয়ন-উৎপাদন কিংবা এগিয়ে যাবার প্রত্যয়ে আপনার সমতুল্য কেউই নেই। তাই বাংলাদেশ ছাত্রলীগের একজন তৃণমূলের কর্মী হিসেবে আপনার নিকট আকুল আবেদন,এই অতি প্রয়োজনীয় বিষয়গুলোতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে বাংলাদেশের উন্নয়ন আর অগ্রযাত্রাকে নিয়ে যাবেন সকলের ধরাছোঁয়ার বাইরে এবং আমার মতো কর্মীরা যাতে গর্ব করে বলতে পারে, “জাতির পিতা শেখ মুজিবর রহমান আমাদেরকে স্বাধীনতা-সার্বভৌমত্ব দিয়েছেন আর জননেত্রী-দেশরত্ন শেখ হাসিনা আমাদের দিচ্ছেন স্বাবলম্বিতা আর অর্থনৈতিক মুক্তি।


যেহেতু আপনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এই তরুণরাই হবে অগ্রগামী এবং বিশ্বদরবারে 'মেইড ইন বাংলাদেশ' ব্রান্ডিংয়ে এই তরুণরাই বদ্ধপরিকর, তাই এই তরুণদের বিষয়ে আপনাকেই অনেক বেশি মনোযোগী হতে হবে। কেননা আপনিই তরুণদের ভরসার একমাত্র এবং শেষ আশ্রয়স্থল।


লেখকের ফেসবুক থেকে নেয়া


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com