শিরোনাম
ছাত্রলীগের নেতা-কর্মী হিসেবে আমি কি দায়মুক্ত?
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৭, ১৮:২৩
ছাত্রলীগের নেতা-কর্মী হিসেবে আমি কি দায়মুক্ত?
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে সোনালী অতীত, গৌরবময় ইতিহাস-ঐতিহ্য। দেশমাতৃকার স্বাধীনতা, সকল আন্দোলন-সংগ্রাম, গণ মানুষের অধিকার আদায়ে, শোষণ-অন্যায়-অনাচারের বিরুদ্ধে ছাত্রলীগ ছিল সবার আগে, পরম আস্থার প্রতীক হয়ে!


আর বর্তমান?


অতীত অগ্রজদের সে সাফল্যগাঁথার বুলি আওড়িয়ে আমরা ঠিক তৃপ্তির ঢেঁকুর তুলি, কিন্তু তাদের সাফল্যে অনুপ্রাণিত হয়ে তা অক্ষুণ্ণ রাখা এবং নিত্যনতুন সৃষ্টিশীল ইতিবাচক কর্মের মাধ্যমে জনগণ ও সাধারণ ছাত্র-ছাত্রীদের আস্থার প্রতীক হয়ে ওঠার যে বিরাট চ্যালেঞ্জ আমাদের বর্তমানদের কাঁধে চেপেছিল, তার কতটুকু আমরা পূরণ করতে পেরেছি?


কে বুকে হাত রেখে বলতে পারবে শিক্ষা-শান্তি-প্রগতির পথে চলার যে শপথ নিয়ে রাজনীতিতে নাম লিখিয়েছি, একজন ছাত্রনেতা হিসেবে দেশ আর দশের প্রত্যাশা মিটিয়েছি। দিন শেষে কে বলবে, বাংলাদেশ ছাত্রলীগের একজন নেতা-কর্মী হিসেবে আমি বিবেকের দায় থেকে মুক্ত?


কি অবলীলায় সব ভুলে আমরা মরীচিকা আর ভ্রমের পিছনে ইঁদুর দৌড়ে আছি! এই যে স্রোতের গড্ডালিকাপ্রবাহে গা ভাসিয়ে রাজনীতির নামে দৃষ্টিকটু কিছু অপসংস্কৃতির বোঝা ছাত্রলীগের পবিত্র নামের সাথে জুড়ে গেছে, কারো না কারো মাধ্যমে তার সিলসিলা শুরু হয়েছে, আবার অদূর ভবিষ্যতে এমন কারো হাত ধরেই সব নেতিবাচকতার ইতি ঘটবে। প্রাণের ছাত্রলীগ সগৌরবে ফিরবে ইতিবাচকতার ধারায়, সে স্বপ্ন আমরা দেখতেই পারি!


একদিন ভোর হবে আমাদের চেতনার ঘরে; একদিন ভোর হবে আমাদের বাঁধভাঙা স্বরে!


অত:পর একদিন, অপসংস্কৃতির স্রষ্টাদের দাঁড়াতে হবে ইতিহাসের কাঠগড়ায়, আর বিনাশকারীদের মিলবে ইতিহাস আর বিবেকের দায়মুক্তি!


গোলাম রাব্বানীর ফেসবুক থেকে


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com