শিরোনাম
বঙ্গবন্ধুর সংবাদ সম্মেলনে ছিলেন আ.লীগ নেতা এম এ গনি
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৭, ০৩:২৩
বঙ্গবন্ধুর সংবাদ সম্মেলনে ছিলেন আ.লীগ নেতা এম এ গনি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংবাদ সম্মেলনে সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি উপস্থিত ছিলেন।


বঙ্গবন্ধু স্বদেশে প্রত্যাবর্তনের দুই দিন পূর্বে ১৯৭২ সালের ৮ জানুয়ারি লন্ডনের ক্লারিজ হোটেলে এক সাংবাদিক সম্মেলনে যোগ দেন। সেই সংবাদ সম্মেলনে এম এ গনি ভাই উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ঐ সম্মেলনের যে ছবি ফেসবুকে আপলোড করেছেন সেখানে এম এ গনির সুস্পষ্ট উপস্থিতি লক্ষণীয়।



এখন কথা হল, যে বা যারা এই ছবি নিয়ে সন্দেহ পোষণ করেন, তারা মূলত আওয়ামী লীগের মধ্যে বিভাজন চান এবং এম এ গনি ভাইয়ের বর্ণিল রাজনৈতিক জীবন কে সুকৌশলে প্রশ্নবিদ্ধ করে নিজেদেরকে জাহির করতে চান। একটি কথা আমাদের সকলের স্মরণ থাকা উচিত যে, এম এ গনি ভাই তার জীবনের বেশির ভাগ সময় আওয়ামীলীগ, বঙ্গবন্ধু মুজিব এবং দেশরত্ন শেখ হাসিনার তরে বিলিয়ে দিয়েছেন। তিনি সর্বদা আমাদের শ্রদ্ধার পাত্র। আজ আমরা যদি নিজেদের সামান্য স্বার্থের কারণে দলের মাঝে বিভাজন সৃষ্টি করি তবে ক্ষতিগ্রস্ত কেবল আমরাই হব, জামাত-বিএনপি হবে না। তাই আসুন আমরা এধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকি এবং শ্রদ্ধেয় মানুষদের যথার্থ মর্যাদা প্রদান করি। এম এ গনি ভাই অতীতের ন্যায় ইউরোপের সকল মুজিব সৈনিককে ঐক্যবদ্ধ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং সর্ব ইউরোপ আওয়ামী লীগ কে আরও শক্তিশালী ও গতিশীল করতে যুগান্তকারী ভুমিকা পালন করবেন এই আশাবাদ আমরা ব্যক্ত করি।


বিঃদ্রঃ প্রথম দিকে গনি ভাইয়ের কথাগুলো (আইয়ুব খাঁন কে জুতা ফেকা, তার প্রতি পুলিশী নির্যাতন, তার স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ ও কিভাবে সাজেদা চৌধুরী পরম স্নেহে লন্ডন যেতে সাহায্য করেছিলেন) আমার নিজের কাছেই গল্পের মত লাগতো কিন্তু গত বছর গনি ভাইয়ের সাথে যখন সাজেদা আপার বাসায় গিয়েছিলাম তখন সেইসব ইতিহাসের কিছুটা শুনে নিজেই নিজের কাছে লজ্জা পেয়েছিলাম। সাজেদা আপা আমাকে চিনতেন এবং তিনি পরিবেশ ও বন মন্ত্রী থাকা অবস্থায় ১৯৯৯ সালে আমাদের জিয়া হলে বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন। সাজেদা আপার বাসায় যেয়ে টের পেয়েছি গনি ভাইকে উনি কতটা স্নেহ করেন। ভাই, “তুমি যদি আমার বাসা থেকে চারটে ডাল-ভাত খেয়ে না যাও তবে আমি খুব কষ্ট পাব।” - - - খুব বেশি আন্তরিকতা না থাকলে মানুষ এরকম ভাবে কাউকে বলে না।


রিজভী আলমের ফেসবুক থেকে নেয়া


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com