পুঁজিবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেন
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ১৭:৩০
পুঁজিবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগের দুই দিনের পতন কাটিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১০ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৭ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৬ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৪০ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৫৩ কোটি ৭০ লাখ টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪২৬ কোটি ১০ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪১টির।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৬৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com