ডুয়েটে ‘গাজীপুর সিটি কর্পোরেশন উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন প্রকল্প’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৮:৫৯
ডুয়েটে ‘গাজীপুর সিটি কর্পোরেশন উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন প্রকল্প’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার জন্য নগর উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন প্রকল্প বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


১৫ জানুয়ারি, সোমবার দিনব্যাপী ডুয়েটের শহিদ আহসান উল্লাহ্ মাস্টার অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশন মেয়রের উপদেষ্টা এডভোকেট জাহাঙ্গীর আলম।


আরো উপস্থিত ছিলেন ডুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশীদ।


অনুষ্ঠানে বক্তারা নিরাপদ, বাসযোগ্য এবং সমৃদ্ধ সিটি কর্পোরেশন তৈরি করার লক্ষ্যে নগর উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন করে এ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে অতি অল্প সময়ের মধ্যে গাজীপুর মহানগরে আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ, সুবিন্যস্ত, পরিবেশ সম্মত, গতিশীল ও মানসম্মত জনবসতি গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।


এছাড়া এই মাস্টার প্ল্যান বাস্তবায়নের মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ এই সমৃদ্ধশালী শহরে বসবাসকারী নগরবাসীদের চাহিদা মেটাতে পরিবেশসম্মত বাসযোগ্য একটি আধুনিক নগরী উপহার দিবেন বলে কর্মশালায় প্রত্যয় ব্যক্ত করা হয়।


এই মাস্টার প্লানটি সুচারুভাবে প্রণয়ন ও সর্বাত্মক সহযোগিতার জন্য গাজীপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ও কর্মশালায় অংশগ্রহণকারীবৃন্দ ডুয়েটের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


দিনব্যাপী এ কর্মশালায় প্রথমে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচিতি তুলে ধরা হয়। স্বাগত বক্তব্য দেন প্রকল্পের কো-অর্ডিনেশন টিম লিডার ও ডুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক। প্রকল্পের অগ্রগতি তুলে ধরেন প্রকল্পের ওয়ার্কিং টিমের টিম লিডার অধ্যাপক আখতারুজ জামান চৌধুরী ও ডেপুটি টিম লিডার সামায়ুন-আল-নুর।


এরপর প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।


ডুয়েটের কনসালটেন্সি রিসার্চ অ্যান্ড টেস্টিং সার্ভিস (সিআরটিএস), সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং গাজীপুর সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে এ কর্মশালা আয়োজিত হয়।


ডুয়েটের সিআরটিএস এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী আবু মঞ্জুরের সঞ্চালনায় কর্মশালায় আরো উপস্থিত ছিলেন ডুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আকরামুল আলম, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. মো. শওকত ওসমান, ডুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), অফিস প্রধানবৃন্দ এবং সিটি কর্পোরেশনের সচিব মো. আব্দুল হান্নান, সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. মইনুল ইসলাম, প্রধান প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আকবর হোসেন, বিভিন্ন জোনের নির্বাহী কর্মকর্তাসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ, গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ডুয়েটের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।


এছাড়া গাজীপুরের বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিভিন্ন স্তরের নানা শ্রেণির পেশাজীবীবৃন্দ অংশগ্রহণ করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com