কুবিতে ‘ফ্রী গাছ বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠিত
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৫:১৪
কুবিতে ‘ফ্রী গাছ বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠিত
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সেবামূলক সংগঠন ‘লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটি’ আয়োজিত ‘ফ্রী গাছ বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠিত হয়েছে।


শেড দ্যা ফিউচার প্রতিপাদ্যকে সামনে রেখে ১৩ নভেম্বর, সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ব্যাডমিন্টন কোর্টে সংগঠনটি কর্তৃক আয়োজিত হয় সারাদিন ব্যাপী এই গাছ বিতরণ কর্মসূচি।


পরে কর্মসূচিটিতে রাখা হয়েছিল বিভিন্ন রকমের ফুল ও ফল গাছ যার মধ্যে জাম্বুরা, জাম, পেয়ারা, লটকন, ডালিম, সোনালী ফুলসহ অন্যান্য গাছ ছিল।


আয়োজিত এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবটির ফ্যাকাল্টি এডভাইজর অধ্যাপক ড. মিজানুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কো-এডভাইজর লায়ন মো. জাকারিয়া।


প্রধান অতিথির বক্তব্যে ক্লাবের ফ্যাকাল্টি এডভাইজর অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, লিও ক্লাব সেবার উদ্দেশ্যে কাজ করে, আজকের এই আয়োজনও মানুষ, পরিবেশ, সমাজ ও বিশ্বের জন্যই একটি সেবা। ভবিষ্যতে আরও ভালো যুগোপযোগী সেবামূলক কার্যক্রমে এই ক্লাব সচেষ্ট থাকবে সেই আশা রাখি।


এ বিষয়ে ক্লাবের সাধারণ সম্পাদক হাসিন মাহতাব মাহিন বলেন, আমরা লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটি সেবামূলক কার্যক্রম করে থাকি সাধারণত। আরও পরিষ্কার ভাবে বললে আমরা সেবা দেওয়ার মোটিভেই কাজ করি। এ বছরে আমরা গ্রীষ্মে বেশ তাপদাহের মধ্য দিয়ে গিয়েছি, এখন যেহেতু শীতকাল শুরু হচ্ছে এই সময়ে আমরা নতুন চারা রোপণ করলে সামনে গ্রীষ্মকাল আসতে আসতে চারা গুলো গাছে পরিণত হয়ে যাবে। এর ফলে পরিবেশ রক্ষাও হবে আমরাও তীব্র গরম থেকে কিছুটা সস্তি পাব। মূলত এরকম একটি চিন্তা থেকেই এবারের এই আয়োজন।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com