প্রকৌশল গুচ্ছের ভর্তি-মাইগ্রেশন শেষ হচ্ছে আজ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৩
প্রকৌশল গুচ্ছের ভর্তি-মাইগ্রেশন শেষ হচ্ছে আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটের বিভিন্ন বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি ও অটোমাইগ্রেশন প্রক্রিয়ার ফি জমা দেওয়ার সময় শেষ হচ্ছে আজ (১৭ সেপ্টেম্বর)। এর আগে প্রার্থীদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ফি জমা না দিলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।


ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়েট, কুয়েট ও রুয়েটের বিভিন্ন বিভাগে স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ (শিক্ষাবর্ষ ২০২২-২০২৩) এর ভর্তির জন্য তৃতীয় ভর্তির পর অপেক্ষমাণ তালিকার ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৭৭৩ হতে ৫৭৮৬ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩৫৪ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা https://admissionckruet.ac.bd এর ওয়েবসাইটে দেয়া হয়েছে।


প্রার্থীদের জন্য লক্ষণীয়


ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৭৭৩ হতে ৫৭৮৬ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদেরকে রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৪টার মধ্যে সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি ফি জমা দিতে বলা হয়েছে। এ তারিখের মধ্যে ফি জমাদানে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।


নোটিশ প্রাপ্তির পর থেকেই অটোমাইগ্রেশন প্রক্রিয়া চালু হয়ে যাবে। প্রার্থীরা যদি তাদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগেই পড়তে ইচ্ছুক হয়, তবে তাদেরকে অটোমাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ করতে হবে রবিবার বিকেল ৫টার মধ্যে। অন্যথায় তাদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ অটোমাইগ্রেশন প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তিত হবে।


প্রার্থীদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারণ করে সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে ওয়েবসাইটে দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫৭৮৭ হতে ৫৮৯৬ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩৫৬ থেকে ৩৮০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীরা প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ না পাওয়ায় ভর্তির ফি জমা দেবে না।


পরবর্তীতে আসন খালি হওয়া সাপেক্ষে ভর্তির জন্য তাদেরকে পর্যায়ক্রমে ডাকা হবে। ভর্তি ফি জমা দানের পর সব সনদপত্র ১৭ সেপ্টেম্বরের মধ্যে জমাদানে ব্যর্থ হলে তার ভর্তি বাতিল করা হবে। পরবর্তী ভর্তির তারিখ ২৪ সেপ্টেম্বর (রবিবার)। আর ওরিয়েন্টেশন সভার সম্ভাব্য ২৭ সেপ্টেম্বর। এর পর প্রথম কার্যদিবসে ক্লাস শুরু হবে।


অনিবার্যকারনবশতঃ ভর্তির তারিখসমূহ পরিবর্তন করা হলে তা সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট https://admissionckruet.ac.bd এর মাধ্যমে প্রকাশ করা হবে।


বিবার্তা / রাসেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com