শিক্ষা
জবিতে সশরীরে ক্লাস হবে চারদিন, একদিন অনলাইনে
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১৮:৩৫
জবিতে সশরীরে ক্লাস হবে চারদিন, একদিন অনলাইনে
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন আগামী রবিবার (৫ মে) থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে প্রতি মঙ্গলবার অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে জবি প্রশাসন।


৩০ এপ্রিল, মঙ্গলবার উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আইনুল ইসলাম।


এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে চলমান তাপদাহের কারণে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষার সময়সূচি পুনঃনির্ধারণের বিষয়ে ৩০/০৪/২০২৪ খ্রি. মঙ্গলবার বেলা ১১:৩০ টায় মাননীয় উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম, পিএইচডি-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ০৫/০৫/২০২৪ খ্রি. রবিবার হতে সকাল ৮:০০ টা থেকে বেলা ২:০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস ও পরীক্ষা চলবে, তবে ০৭/০৫/২০২৪ খ্রি. হতে সপ্তাহের প্রতি মঙ্গলবার অনলাইনে ক্লাস চলবে। তীব্র তাপদাহে স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরার জন্য সকলকে অনুরোধ করা হলো।


রেজিস্ট্রার আইনুল ইসলাম বলেন, আগামী রবিবার থেকে সপ্তাহে চারদিন অফলাইনে ক্লাস-পরীক্ষা চলবে। শুধুমাত্র মঙ্গলবার অনলাইনে ক্লাস হবে।


শুধু মঙ্গলবার কেন অনলাইন ক্লাস? এ প্রশ্নের জবাবে জবি উপাচার্য সাদেকা হালিম বলেন, এর আগেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার অনলাইনে ক্লাস হতো, সেই প্রেক্ষিতে এ সিদ্ধান্ত।


দেশে চলমান দাবদাহের কারণে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে গত ২২ এপ্রিল থেকে অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত নিয়েছিল জবি প্রশাসন।


বিবার্তা/রুদ্র/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com